শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উত্তরখানে বেতন-বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : উত্তরখানে বেতন-বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ!মাসুদ পারভেজ (উত্তরা) বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে রাজধানীর উত্তরখানে পোশাক শ্রমিকেরা আজ সকালে বিক্ষোভ করছেন এ সময় তাঁরা দুই ঘণ্টা সড়ক অবরোধ করে আন্দোলন করেন। উত্তরখানের চানপাড়া এলাকার এইচআরবি অ্যাপারেলস লিমিটেড নামের গার্মেন্টসের কয়েকশ শ্রমিক সকাল থেকে এ আন্দোলন শুরু করেন।
আন্দোলনরত শ্রমিকেরা বলেন, মালিক পক্ষ বেতন দেওয়া নিয়ে কয়েক মাস যাবত টালবাহানা শুরু করে আসছেন। তারা আরো বলেন, সারা বছর কাজ করেছি মাহে রমজান শেষ প্রান্তে, ঈদ ও চলে এসেছে। অন্যান্য ফেক্টরীর সবাই ছুটি পেয়ে পরিবারের সঙ্গে ঈদ করার জন্য গ্রামের বাড়িতে চলে গেছে। অথচ আমরা টাকার অভাবে এখনো বাড়ি যেতে পারছি না। বেতন-বোনাসও পাই নাই। এসময়
শ্রমিকরা দাবি জানিয়ে বলেন, আমরা এখানে ৪৫০ জন শ্রমিক কাজ করি ।গত মার্চ মাসের বেতন ও ঈদ বোনাস এখনো আমরা পাই নি । এক দিন পর ঈদ,এখন পর্যন্ত মালিক আমাদের বেতনের টাকা দেয় নাই। যার কারণে সকাল ১০টা ৪০ মিনিট থেকে দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত আমরা আবদুল্লাহপুর-মৈনারটেক সড়ক অবরোধ করে আন্দোলন করেছি। পরে পুলিশ এসে তাদেরকে শান্ত করে গার্মেন্টসের ভেতর ঢুকিয়েছে।
তাদের দাবি,বেতন না পেয়ে সড়ক থেকে যাব না তারা। বেতন পাওয়ার জন্য যা যা করতে হয় তারা করবে।

  1. এদিকে, শ্রমিকদের আন্দোলন ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছেন। এ ছাড়া পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাও ঘটনাস্থলে আছেন। এ বিষয়ে উত্তরখান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সাঈদ আল মামুন এক মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে এইচআরবি গার্মেন্টসের শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। তারা রাস্তাও অবরোধ করে রেখেছিল। তিনি আরো বলেন, গার্মেন্টসের মালিক ছিল না এখন মালিক-কর্তৃপক্ষ এসেছে। শ্রমিকদের বেতন পরিশোধ করার চেষ্টা করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com