রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

উত্তরায় অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান বিএইচখান স্কুল

  • আপডেট টাইম : বুধবার, ২২ মে, ২০২৪
  • ৯ বার পঠিত
  • মাসুদ পারভেজ :টানা দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে বিএইচখান স্কুল অ্যান্ড কলেজ। এ সফলতার সুনাম চারিদিকে ছড়িয়ে পড়ায় ইতিমধ্যে বাংলা ও ইংরেজি ভার্সনে ছাত্র ছাত্রীদের ভর্তির ধুম পরেছে।
    স্বপ্ন দেখানো নয়, স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে উত্তরায় গড়ে উঠেছে অন্যতম সেরা প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান বিএইচখান স্কুল । একাধারে ৬ বার সিআইপি পদকপ্রাপ্ত, শিক্ষানুরাগী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক এনামুল হাসান খান শহীদ (সিআইপি) কর্তৃক প্রতিষ্ঠিত,এক ঝাঁক তরুণ মেধাবী, অভিজ্ঞ শিক্ষক ও শিক্ষিকার তত্বাবধানে এ শিক্ষা প্রতিষ্ঠানটি সুনাম ও দক্ষতার সহিত পরিচালিত হচ্ছে । নৈতিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ মানুষ তৈরি করার লক্ষ্যে উত্তরার উত্তরখান মাজার কলেজ তালতলায় সবুজে শ্যামলে ঘেরা নান্দনিক পরিবেশে প্রতিষ্ঠিত বিএইচখান স্কুল অ্যান্ড কলেজ।
    প্রজন্মের বিবর্তনের ফলে আদিকাল থেকেই মানুষ নতুন ও বিশেষত্বকে গুরুত্ব দিয়ে আসছে । একবিংশ শতাব্দীতে বিশ্বায়নের যুগে জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্যতায় উন্নত জীবন গড়ার লক্ষ্যে শিক্ষাব্যবস্থায় আজ সন্নিবেশ ঘটেছে আধুনিক প্রযুক্তির। প্রযুক্তিনির্ভর বিশ্বে শিক্ষার্থীর মানসিক প্রবণতাকে উৎকর্ষতার মাধ্যমে উন্নত ভবিষ্যৎ বিনির্মাণে আধুনিক প্রযুক্তি নির্ভর যুগোপযোগী শিক্ষা প্রদানে অভিজ্ঞ, দক্ষ ও পারদর্শী কুশলীদের নিয়ে এগিয়ে চলার প্রয়াসে স্থাপিত হয়েছে উত্তরখানের এই প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানটি।
    জানা যায়,এখানকার শিক্ষার্থীদেরকে বহুমাত্রিক শিক্ষাদানের মাধ্যমে সাফল্য নিশ্চিত করতে সর্বাধিক আয়োজন রয়েছে এই প্রতিষ্ঠানের কর্ণধার। এবিষয়ে বিএইচখান স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এনামুল হাসান খান শহীদ (সিআইপি) বলেন,তারা তাদের প্রতিটি শিক্ষার্থীকে মাধ্যমিক স্তরে সফল উত্তরণের মাধ্যমে মাধ্যমিক সোপান পেরিয়ে ঢাবি,জাবি,চবি,বুয়েট, মেডিকেল ও বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষার দ্বার প্রান্তে পৌঁছে দেওয়ার লক্ষ্যে তারা আন্তরিক ভাবে কাজ করছেন ।এরই ধারাবাহিকতায় প্রতি বছর রাজউক উত্তরা মডেল কলেজ, মাইলস্টোন কলেজসহ নামি-দামি কলেজ বিশ্ববিদ্যালয়ে বিপুল সংখ্যক শিক্ষার্থী চান্স পাওয়ার অগুনিত রেকর্ড রয়েছে বিএইচখান স্কুলের ঝুলিতে। ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞানে ৯২% জিপিএ -৫ সম্মিলিতভাবে ৮০% জিপিএ-৫ সহ ১০০% সাফল্য অর্জন করেছেন বিএইচখান স্কুল অ্যান্ড কলেজ।
    সরেজমিনে দেখা যায়,
    এ কলেজে শীতাতপ নিয়ন্ত্রিত মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ এবং প্রজেক্টরের মাধ্যমে শতভাগ শিক্ষাদানের ব্যবস্থা রয়েছে।
    গত ৮ বছরেই শতভাগ সফলতার শীর্ষে থাকা এই বিদ্যালয়টি বৈধ ইন কোর্ড নিয়ে ২০১৬ সালে উত্তরখানে নিজস্ব চার বিঘা জমির উপর প্রতিষ্ঠিত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com