সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আইটি গ্রুপের সার্ভার (Lk Cyber Development Bd) এর হ্যাকার গ্রেফতার

  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৭ বার পঠিত

শাহাদাত কামাল শাকিলঃ রবিবার রাতে চাঁদপুর সদর easy shopping থেকে মুক্তার হোসেন বাবু( ২১)নামে এক হ্যাকারকে গ্রেফতার করা হয়েছে।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ এর সহযোগিতায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

ইউনিটের সহকারী পুলিশ কমিশনার (এসি) ধ্রুব জ্যোতির্ময়ের নেতৃত্বে একটি দল অভিযানটি চালায়। অভিযানের বিষয়ে তিনি জানান, ২০২৪ সালের ২৫ মে Lk Cyber development BD নামের একটি বাংলাদেশি সার্ভার হ্যাক। হ্যাকিংয়ের ঘটনায় ২৬ মে লক্ষীপুর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে চাঁদপুর ইজি শপিং মল থেকে সাইটের কন্ট্রোল প্যানেল চালানোর সময় হাতেনাতে মোক্তার হোসেনকে গ্রেফতার করা হয়।

এদিকে একই টিমের নেতৃত্বে রোববার রাতে চাঁদপুর লঞ্চ ঘাটের সামনে থেকে ইমতেয়াজ উদ্দিন শুভ (২৫) নামে আরেক সাইবার অপরাধীকে গ্রেফতার করা হয়। এ অভিযানের বিষয়ে এসি ধ্রুব জ্যোতির্ময় জানান, বেশ কিছুদিন ধরে কে বা কারা এসিআই মটরস-এর এক্সিকিউটিভ ডিরেক্টরের নামে ফেক ফেসবুক আইডি খুলে মিথ্যা রাজনৈতিক ও এসিআই মটরস-এর বিপক্ষে অপপ্রচার চালাচ্ছিল। এ ঘটনায় ১২ জানুয়ারি তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় ইমতেয়াজের মোবাইল ফোনে ওই ফেক আইডিটি লগ-ইন অবস্থায় পাওয়া যায়।

এবং তদন্ত সূত্রে জানা গিয়েছে আব্দুর রহমান Lk Cyber development BD এর প্রতিষ্ঠাতা, তিনি নিজে সাইবার ৫১ সাথে জড়িত। তবে এ পর্যন্ত কোন অবৈধ কার্যক্রমের সাথে পাওয়া যায়নি। এবং পেশায় তিনি একজন মালয়েশিয়া সার্ভার এর ফ্রিল্যান্সার প্রফেশনাল মানের আন্তর্জাতিক লাইসেন্স সহকারী ওয়েব ডেভলপার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com