শনিবার, ২২ জুন ২০২৪, ১০:০২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সাকিব বাংলাদেশের সেরা খেলোয়াড়: তামিম

  • আপডেট টাইম : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ১ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদকঃ বাংলাদেশের ক্রিকেটের দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। প্রায়শই বাতাসে দুজনের মধ্যকার সম্পর্কের দ্বন্দ্ব ও তিক্ততা বাতাসে ভেসে বেড়ায়। তবে ব্যক্তিগত সম্পর্কে যতই ফাটল ধরুক, সাকিবকে বাংলাদেশের সেরা খেলোয়াড় বলতে কোনো দ্বিধাবোধ করেননি সাবেক ওয়ানডে অধিনায়ক।

ক্রিকইনফোর এক অনুষ্ঠানে তামিম জানিয়েছেন, টাইগারদের ব্যাটিং সমস্যা সমাধানে সাকিবের তিনে অথবা চারে ব্যাট করা উচিত। এছাড়া অভিজ্ঞ এ ক্রিকেটারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪ ওভারই বল করা উচিত বলেও মত দিয়েছেন তিনি।

সাকিব বাংলাদেশের সেরা ক্রিকেটার জানিয়ে তামিম বলেন, ‘সে (সাকিব) বাংলাদেশের সেরা খেলোয়াড়। বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়ও সে। আপনার বড় খেলোয়াড়কে অবশ্যই বড় ম্যাচে পারফর্ম করতে হবে। সে এটা অতীতেও করেছে। বাংলাদেশের জন্য সে দারুণ একজন খেলোয়াড়।

একই সঙ্গে ব্যাটিং অর্ডারে সাকিবকে আরও একটু উপরে ওঠে আসা দরকার বলেও জানিয়েছেন তামিম। তিনি বলেন, ‘ব্যাটিংয়ে যদি তার সময়ের প্রয়োজন হয়, তবে তাকে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে উঠে আসতে হবে এবং নিজেকে বেশি ওভার খেলার সুযোগ দিতে হবে। এভাবেই সে নিজেকে মেলে ধরতে পারবে। এ মুহূর্তে বাংলাদেশ ব্যাটিংয়ে সংগ্রাম করছে। তাহলে কেন সাকিবকে তিন বা চার নম্বরে পাঠিয়ে থিতু হওয়ার সময় দেওয়া হবে না? বিশ্বের যেকোনো সেরা বোলিংয়ের বিপক্ষে পাল্টা আক্রমণ করার মতো অভিজ্ঞতা তার আছে।’

বল হাতে সাকিব বাংলাদেশের সেরা বোলারদের একজন। তবে এবারের টুর্নামেন্টে খুব একটা হাত ঘোরাতে দেখা যায়নি তাকে। এমনকি অস্ট্রেলিয়ার বিপক্ষে গতকালের ম্যাচে বলই হাতে নেননি তিনি। তবে সাকিবকে অবশ্যি ৪ ওভারের কোটা পূরণ করা উচিত বলেই মত দিয়েছেন তামিম।

তামিম বলেন, ‘বাঁহাতি ব্যাট করছে নাকি ডানহাতি ব্যাট করছে সেসব ভুলে তাকে (সাকিব) ৪ ওভার বল করতে হবে। হ্যাঁ, দলের ফাস্ট বোলিং বিভাগ ভালো করছে। কিন্তু সাকিব আল হাসান আপনার সেরা বোলার। অনেক বছর ধরে সে তার কাজটা করে আসছে।’

রোহিত শর্মা, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবদের বিপক্ষে সাকিবের রেকর্ড ভালো জানিয়ে তামি আরও বলেন, ‘ভারতীয় দলে কয়েকজন খেলোয়াড়ই আছে যারা সাকিবের জন্য দারণ ম্যাচ-আপ। আপনি রোহিত এবং বিরাটের (কোহলি) কথা ভাবতে পারেন। ভারতের হয়ে এই মুহূর্তে যে রান করছে, সেই সূর্যকুমার যাদবকেও সাকিব শেষ দুবার আউট করেছে। একবার অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং আরেকবার এশিয়া কাপে। অন্য প্রান্তে তাই পন্ত থাকলেও সাকিবের ৪ ওভার বল করা উচিত, কারণ সে আপনার সেরা বোলার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com