রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিএসএফ-বিজিবি’র বার্ষিক সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু

  • আপডেট টাইম : রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ কলকাতায় ২০তম মহাপরিদর্শক বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-রিজিওনাল কমান্ডার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পর্যায়ের বার্ষিক সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু হয়েছে। শনিবার (২২ জুন) কলকাতায় এই সম্মেলন শুরু হয়।

এই সম্মেলনে ভারত ও বাংলাদেশের সীমান্ত প্রতিরক্ষা বাহিনী সীমান্ত বিরোধ, আন্তঃসীমান্ত অপরাধ, অবৈধ অনুপ্রবেশ এবং সীমান্ত ব্যবস্থাপনা সংক্রান্ত অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করবে।

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, রাজশাহী সেক্টর কমান্ডার মো. ইমরান ইবনে রউফ ও কুষ্টিয়া সেক্টর কমান্ডার এমারত হোসেনসহ বিজিবির স্টাফ অফিসার, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা অন্তর্ভুক্ত রয়েছেন।

অন্যদিক, বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী আয়ুশ মানি তিওয়ারির নেতৃত্বে ১৫ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেন।

ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ গৌহাটি ফ্রন্টিয়ারের আইজি দীনেশ কুমার যাদব ও নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী সুরইয়া কান্ত শর্মাসহ বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের নোডাল অফিসার, ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও অন্তর্ভূক্ত রয়েছেন।

৪ দিনব্যাপী এ সম্মেলনে-সীমান্ত হত্যা নিরসন, অবৈধ অনুপ্রবেশ রোধ এবং মাদক, স্বর্ণ ও অস্ত্র চোরাচালান রোধসহ বিভিন্ন আন্তঃসীমান্ত অপরাধ দমনে সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা পরিকল্পনা কার্যকরভাবে বাস্তবায়ন, দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও আস্থা বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

আগামী ২৫ জুন যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে ৪ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষ হবে বলেও জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com