মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

গল টেস্টে নিউজিল্যান্ডকে ৬৩ রানে হারাল শ্রীলঙ্কা

  • আপডেট টাইম : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩ বার পঠিত

ক্রীড়া ডেস্কঃ শ্রীলঙ্কার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে হারের বৃত্তে আটকে পড়েছে নিউজিল্যান্ড। মাঠটিতে পাঁচ টেস্ট ম্যাচ খেলে এখনও পর্যন্ত জয় পায়নি কিউইরা। সবশেষ দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে ৬৩ রানে হেরেছে নিউজিল্যান্ড।

গলে অনুষ্ঠিত এই টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা তুলেছিল ৩০৫ রান। কামিন্দু মেন্ডিসের সেঞ্চুরিতে ভর করে এ রান তোলে দলটা। কামিন্দু ১১৪ রানের ইনিংস খেলেন, সঙ্গে কুশল মেন্ডিস করেন ৫০ রান। ৫৫ রানে ৫ উইকেট নেন উইল ও রোর্কে।

জবাবে নিউজিল্যান্ডের অনেকেই থিতু হয়েছেন, কিন্তু সেঞ্চুরির দেখা পাননি কেউই। টম ল্যাথাম ৭০, কেন উইলিয়ামসন ৫৫, রাচিন রবীন্দ্র ৩৯, ড্যারিল মিচেল ৫৭, গ্লেন ফিলিপস করেন ৪৯। তবে তা সফরকারীদের লিড এনে দিতে যথেষ্ট ছিল। ৩৪০ রান তুলে ইনিংস শেষ করে নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা দিমুথ করুনারত্নের ৮৩ আর দীনেশ চান্দিমালের ৬১ তে ভর করে বড় লিডের স্বপ্ন দেখছিল। তবে এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৫০ আর দনাঞ্জয়া ডি সিলভার ৪০ বাদে বড় রান পাননি আর কেউ। ৯০ রান খরচায় ৬ উইকেট নেন এজাজ পাটেল। ৩০৯ রান তুলে ইনিংস শেষ হয় লঙ্কানদের। তাদের পুঁজি দাঁড়ায় ২৭৪ রানের।

শেষ ইনিংসে জিততে হলে ২৭৫ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। সেই লক্ষ্যের সামনে দাঁড়িয়ে লঙ্কানদের তোপের মুখে পড়ে দলটা। প্রথম ইনিংসে ৭০ করা ল্যাথাম দ্বিতীয় ইনিংসে করেন ২৭, তার আগে দলের রান দুই অঙ্কে যাওয়ার আগেই ডেভন কনওয়েকে হারায় দলটা। এরপর ৫৩ রানে বিদায় নেন উইলিয়ামসনও।

চারে নামা রাচিন একপাশ আগলে রাখলেও ওপাশে একের পর এক সতীর্থদের আসা যাওয়ার মিছিল চলতেই থাকে। চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ডের রান দাঁড়ায় ২০৭, হাতে ছিল দুই উইকেট। রাচিন অপরাজিত ছিলেন ৯১ রানে। তার হাতেই ছিল সফরকারীদের জয়ের আশা।

তবে তিনি আজ তা পূরণ করতে পারেননি। দিনের দ্বিতীয় ওভারেই বিদায় নেন প্রবাথের শিকার বনে। এর এক ওভার পর প্রবাথের শিকার বনেন উইল ও’রোর্কেও। যার ফলে নিউজিল্যান্ড অলআউট হয় ২১১ রান তুলে। শ্রীলঙ্কা পেয়ে যায় ৬৩ রানের দারুণ এক জয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com