সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

এম আব্দুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট টাইম : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৪১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ:সাবেক প্রাদেশিক পরিষদ ও সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এম আব্দুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে মরহুমের পরিবার ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এম আব্দুর রহিম ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর ঢাকায় বারডেম হাসপাতালে ৯০ বছর বয়সে ইন্তেকাল করেন। মরহুমের বড় ছেলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম হাইকোর্ট বিভাগের বিচারপতি। ছোট ছেলে ইকবালুর রহিম জাতীয় সংসদে সরকার দলীয় হুইপ। আর চার মেয়ের মধ্যে দুইজন চিকিৎসক। এম এ রহিম মুজিবনগর সরকারের পশ্চিমাঞ্চল-১ এর চেয়ারম্যান, স্বাধীন বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন।

মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার সকাল ১০টায় মরহুমের কবরে (নিজ গ্রাম জালালপুর, দিনাজপুর) শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, কোরআনখানী ও দোয়া মাহফিল; ৫ সেপ্টেম্বর বৃহষ্পতিবার রক্তদান কর্মসূচি ও বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে সাধারণ জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান; ৬ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমআ সদর উপজেলা ও শহরের প্রতিটি মসজিদে দোয়া মাহফিল; ৭, ৮ ও ৯ সেপ্টেম্বর স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে শিক্ষার্থীদের চিত্রাঙ্কন, রচনা, আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতা। এছাড়া ১৩ সেপ্টেম্বর একটি আলোচনা সভার আয়োজন করা হচ্ছে, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com