শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আর্মি স্টেডিয়ামে ‘জয় বাংলা কনসার্ট’

  • আপডেট টাইম : শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ১৯৬ বার পঠিত

বিনোদন প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাংলার মানুষ ঝাঁপিয়ে পড়েছিল মুক্তিযুদ্ধে। কালের পরিক্রমায় বঙ্গবন্ধুর মহাকাব্যিক সেই ভাষণ জাতিসংঘের ইউনেস্কো কর্তৃক ‘বিশ্ব ঐতিহ্যের দলিল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

বিশেষ এই দিনটি ঘিরে সরকারি-বেসরকারিভাবে থাকে নানা আয়োজন। তারই ধারাবাহিকতায় গত কয়েক বছর ধরে ইয়ং বাংলা আয়োজন করে আসছে ‘জয় বাংলা কনসার্ট’। ঐতিহাসিক সেই ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়োজনটি করা হয়। আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে দুপুর ১টায় কনসার্টটি শুরু হয়েছে।

এবার আয়োজনজুড়ে থাকবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান। সেই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রাফিক্যাল রিপ্রেজেন্টেশন থাকবে কনসার্টে। কনসার্টে দুপুরে অংশ নেবে দেশের জনপ্রিয় ব্যান্ড দল এফ মাইনর ব্যান্ড, মিনার রহমান, এভোয়েড রাফা, শূন্য, ভাইকিংস, লালন, আরবোভাইরাস। সন্ধ্যার পর মঞ্চ মাতাতে থাকবে ক্রিপটিক ফেইথ, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ড এবং চিরকুট।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণ করে এবং সেই ভাষণের গুরুত্ব সম্পর্কে তরুণ প্রজন্মকে অবগত করার লক্ষ্যে পাঁচ বছর ধরে আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছে জয় বাংলা কনসার্ট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com