বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

বর্তমান পরিস্থিতিকে কৃষকের জন্য ‘দুর্যোগ’ ঘোষণার দাবি

  • আপডেট টাইম : সোমবার, ২০ মে, ২০১৯
  • ৩০৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ:কৃষকেরা ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় কঠিন অবস্থা পার করছেন । বর্তমানে সংকটাপন্ন এসব কৃষকদের আরও ব্যাপক ক্ষতির হাত থেকে রক্ষায় বর্তমান পরিস্থিতিকে কৃষকের জন্য ‘দুর্যোগ’ ঘোষণার দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। কৃষকের ক্ষতিপূরণে ব্যবস্থা না নিলে দেশব্যাপী কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছে সংগঠনটি।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী কৃষক-মজুর আন্দোলনের উদ্যোগে ‘দেশ বাঁচাতে কৃষক বাঁচাও’ শীর্ষক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।
মানবন্ধনে ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আশরাফ আলী আকন বলেন, ‘কৃষকের বর্তমান সংকট উত্তরণে কৃষিমন্ত্রী যেভাবে একের পর এক বাস্তবতা-বিবর্জিত কথা বলে যাচ্ছেন, তা দেশের একজন নাগরিক হিসেবে আমাদের জন্য দুর্ভাগ্যজনক। কৃষিমন্ত্রীর কাছে দেশের ক্ষতিগ্রস্ত কৃষকরা সমস্যার সমাধান আশা করেছিলেন, কিন্তু কৃষকসহ দেশের জনগণের সে প্রত্যাশা পূরণে কৃষিমন্ত্রী সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে দায়িত্বে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন।’

তিনি ধান নিয়ে কৃষকের বর্তমান সংকটকে ‘জাতীয় বিপর্যয়’ আখ্যায়িত করে এর থেকে দ্রুত উত্তরণে সরকারকে কার্যকরী পদক্ষেপ নিতে সরকারকে আহ্বান এবং সেনাবাহিনীর মাধ্যমে ক্ষতিগ্রস্ত প্রকৃত কৃষকদের তালিকা করে কাঠাপ্রতি ১ হাজার ৫০০ টাকা করে ভর্তুকি দেয়ার দাবি জানান। অন্যথায় দেশে বড় ধরনের বিপর্যয় ঘটার আশংকা দেখা দিতে পারে বলে মনে করেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবিরের পরিচালনা সভাপতি ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের যুগ্ম সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, জাতীয় মেস সংঘের সভাপতি সাংবাদিক আয়াতুল্লাহ আক্তার ও ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাৎ হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com