রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মুসলিম মন্ত্রীদের পদত্যাগ শ্রীলঙ্কায়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০১৯
  • ২৮৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,সিটিজেন নিউজ: শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় পদত্যাগ করেছেন দেশটির মুসলিম মন্ত্রী ও রাজ্যপালরা। ওই ঘটনার পর মুসলিমদের সন্দেহের তালিকায় রয়েছে। তদন্তের মুখোমুখি হতে হচ্ছে সকলকেই। সেই তদন্ত থেকে রেহাই পাচ্ছেন না মন্ত্রী ও রাজ্যপালরাও। একারণে তাদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত যেন সংগঠিত হতে পারে সেকারণে পদত্যাগ করেছেন তারা।

ইস্টার সানডেতে হামলায় যুক্ত ইসলামিক উগ্রপন্থি গ্রুপের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগ উঠার পর ৯ জন মন্ত্রী ও ২ জন প্রাদেশিক গভর্নর সোমবার পদত্যাগ করেছেন।

এতে বলা হয়, শ্রীলঙ্কায় মোট দুই কোটি ১০ লাখ মানুষের মধ্যে শতকরা ৯ ভাগ মুসলিম। তাদেরকে সরকার নিরাপত্তা দিতে সক্ষম হচ্ছে না বলে প্রতিবাদ জানিয়েছেন এসব মুসলিম রাজনীতিক। শ্রীলঙ্কায় ২২৫ সদস্যের পার্লামেন্টে ১৯ জন মুসলিম এমপি আছেন। তার মধ্যে ৯ জন মন্ত্রিপরিষদের সদস্য।

এর আগে সম্প্রতি শ্রীলঙ্কার মন্ত্রিসভা থেকে মুসলিমদের বরখাস্তের জন্য আন্দোলন করা হয়। অভিযোগ ওঠে, শ্রীলঙ্কার আঞ্চলিক ইসলামিক সংগঠন ন্যাশনাল তৌহিদ জামাতের সঙ্গে তিন মন্ত্রীর যোগ রয়েছে। ওই বিক্ষোভের প্রেক্ষিতেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তারা। পদত্যাগ করা মুসলিম মন্ত্রীরা জানিয়েছেন, সিআইডি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তারা মন্ত্রিসভায় ফিরবেন না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com