বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু

পদত্যাগ করলেন বাংলা একাডেমির মহাপরিচালক

  • আপডেট টাইম : শনিবার, ১০ আগস্ট, ২০২৪
  • ৮ বার পঠিত

সিটিজেন প্রতিবেদকঃবাংলা একাডেমির মহাপরিচালকের পদ থেকে অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী পদত্যাগ করেছেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে তিনি পদত্যাগ করেন।

বাংলা একাডেমির জনসংযোগ উপবিভাগের উপপরিচালক নার্গিস সানজিদা সুলতানা সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

চলতি বছরের ১৮ জুলাই রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তিনি মহাপরিচালক পদে নিযুক্ত হয়েছিলেন। ২৪ জুলাই তিনি দায়িত্ব গ্রহণ করেছিলেন।

সম্প্রতি বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে বাংলাদেশ। ৫ আগস্ট শেখ হাসিনার পতনের মধ্য দিয়ে ক্ষমতা হারায় আওয়ামী লীগ। ফলে সদ্য যোগদান করা এই ডিজির পদত্যাগ চেয়েছিলেন অনেকেই।

তাকে ১১ আগস্ট বেলা ১১টার মধ্যে পদত্যাগ করার টাইমলাইন দিয়েছিল ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র-জনতা এবং সাংস্কৃতিককর্মীরা’। এ সময়ের মধ্যে পদত্যাগ না করলে বাংলা একাডেমি ঘেরাও করে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাকে বাংলা একাডেমিতে অবাঞ্ছিত ঘোষণা করার প্রস্তুতি নেওয়া হয়েছিল।

রাশিদ আসকারী ১৯৬৫ সালের ১ জুন রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার আসকারপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো. আবদুল মান্নান ও মায়ের নাম সেতারা বেগম। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ১২তম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com