শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ডেঙ্গু রোগীদের আর্থিক সহায়তা দিতে ব্যাংকগুলোকে নির্দেশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯
  • ২৫৫ বার পঠিত

অর্থনৈতিক প্রতিবেদক,সিটিজেন নিউজ: ডেঙ্গু জ্বরে আক্রান্ত দরিদ্র ও অসহায় রোগীদের চিকিৎসায় আর্থিক সহায়তা দিতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বুধবার বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে এই নির্দেশনা দেওয়া হয়।

ব্যাংকগুলোর ব্যবস্থাপনা কর্তৃপক্ষের উদ্দেশ্যে দেওয়া কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকাসহ দেশের অন্যান্য এলাকায় ডেঙ্গণ জ্বরের প্রাদুর্ভাব প্রকট আকার ধারণ করেছে। ফলে ডেঙ্গণ জ্বরে আক্রান্ত দরিদ্র ও অসহায় রোগীদের এ সংকটকালীন সময়ে চিহ্নিত করার আবশ্যকতা দেখা দিয়েছে।

হাসপাতালগুলোতে প্রতিনিধি পাঠিয়ে ডেঙ্গুতে আক্রান্ত প্রকৃত দরিদ্র ও অসহায় রোগী চিহ্নিত করার পরামর্শ দিয়ে প্রজ্ঞাপনে বলা হয়, ‘ডেঙ্গু জ্বরের রক্ত পরীক্ষা-নিরীক্ষা সংক্রান্ত সব ফি পরিশোধের পাশাপাশি রক্ত সংগ্রহ, প্রয়োজনীয় ঔষধপত্র, স্যালাইন, মশারি এবং অন্যান্য চিকিৎসাসামগ্রী দিয়ে ভূমিকা রাখতে পারে ব্যাংকগুলো।’

ব্যাংকের এই সহায়তা সামাজিক দায়বদ্ধতা খাতের (সিএসআর) ব্যয় হিসাবে দেখাতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

উল্লেখ্য, গত জুনের শুরুতে ঢাকায় ডেঙ্গু জ্বর দেখা দিলেও তা দেশজুড়ে ছড়িয়ে পড়েছে। এ বছর দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৬৯ জন, যাদের আটজনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে বলা হয়েছে। তবে সংবাদপত্রে আসা খবরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা এ বছর অর্ধশত ছাড়িয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com