মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ খালের কচুরিপানা উচ্ছেদে নেমেছেন ডা. প্রান গোপাল দও এমপি। এমপি’র নাম ভাঙ্গীয়ে জুয়েলারি ব্যবসায়ীকে হুমকি

শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
  • ১৯৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: বিনা নোটিশে শ্যামলীর আলিফ গার্মেন্ট বন্ধ করে দেয়ার প্রতিবাদে মধ্যরাতেও প্রতিষ্ঠানটির অফিসে অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।

বুধবার দুপুরে গার্মেন্ট কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করলেও শ্রমিকদের দাবি না মানায় রাতেও অবস্থান করে স্লোগান দিচ্ছে তারা।
গার্মেন্ট শ্রমিক আব্দুল কুদ্দুস সিটিজেন নিউজকে বলেন, সারাদিন কয়েকবার বৈঠক করলেও তারা আমাদের দাবি মেনে নেয়নি। শ্রম আইন অনুযায়ী তারা আমাদের দাবি আদায়ে প্রস্তুত নয় বলে সাফ জানিয়ে দিয়েছে। তাই আমরাও রাতে এখানে অবস্থান করছি।

এদিকে রাত পৌনে ১টায় গার্মেন্টের বাইরে ৯টি জিপে দাংগা পুলিশ এসে ভিড় করেছে বলে সিটিজেন নিউজকে জানিয়েছে শ্রমিকরা।

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- শ্রম আইন অনুযায়ী বিনা নোটিশে প্রতিষ্ঠান বন্ধ করলে ১২০ কর্মদিবসের আগাম বেতন, চলতি মাসের বেতন, ছুটি না কাটানোর পাওনা (আর্ন লিভ) এবং যে যতদিন চাকরি করেছে, সেই হিসাবে সার্ভিস চার্জ পরিশোধ করতে হবে।

এর আগে বুধবার সকালে একই দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করে কয়েক ঘণ্টা পর ছেড়ে দেয় তারা। দুপুর ১২টায় পুলিশের মধ্যস্ততায় মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসে শ্রমিকদের একটি প্রতিনিধি দল। তবে বৈঠকে প্রতিষ্ঠানটি শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করতে রাজি না হওয়ায় শ্রমিকরা প্রতিষ্ঠান থেকে বের হননি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com