রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী

শেখ আকতার পেলেন মিজাফ অ্যাওয়ার্ড

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৬২ বার পঠিত

অনলাইন ডেস্ক: মিডিয়া জার্নালিস্ট ফোরাম (মিজাফ) অব বাংলাদেশ তারকা অ্যাওয়ার্ড লাভ করেছেন শেখ আকতার। কাব্য সাহিত্যে বিশেষ অবদানের জন্য তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সিরডাপ মিলনায়তনে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে শেখ আকতারসহ ৩৫ জনের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়; চলচ্চিত্র, নাচ-গান, কবিতাসহ বিভিন্ন শাখায় যাদের বিশেষ অবদান রয়েছে।

ষাটের দশকে কুষ্টিয়ার সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম নেয়া শেখ আকতারের বেড়ে ওঠা সংস্কৃতির হাত ধরেই। কৈশোর-যৌবন পেরিয়েছেন তিনি কুষ্টিয়ার সাংস্কৃতিক অঙ্গনে, কখনও সক্রিয় থেকে, কখনও পরোক্ষভাবে। দীর্ঘ প্রায় দুই যুগ বিভিন্ন পত্র-পত্রিকায় নিয়মিত লেখালেখি করে আসছেন তিনি। লেখালেখির বয়স দুই যুগ হলেও পাঠকের হাতে বইয়ের মোড়কে এসেছে বেশ দেরিতে।

এ পর্যন্ত শেখ আকতারের তিনটি গ্রন্থ প্রকাশিত হয়েছে; এর একটি উপন্যাস, দুটি কবিতার। মফস্বল শহরের মধ্যবিত্ত একটি পরিবারের পারিবারিক দ্বন্দ্বকে উপজীব্য করে এগিয়েছে শেখ আকতার রচিত ‘শেষ পর্যন্ত’ উপন্যাসের পটভূমি। অন্যদিকে ‘স্বপ্নে বিভোর যখন’ কাব্যগ্রন্থটিতে জায়গা পেয়েছে ৪৭টি কবিতা; যার বেশিরভাগই মূলত প্রেমনির্ভর। আর সর্বশেষ চলতি বছরের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার লেখা ‘ভালোবাসার রঙ’ কাব্যগ্রন্থটি।

অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য অভিনেতা প্রবীর মিত্রকে আজীবন সম্মাননা দেয়া হয়। এছাড়া নৃত্য এবং চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য অভিনেত্রী অঞ্জনা, সংগীতে ডলি সায়ন্তনী ও এস ডি রুবেল, কবিতায় কুমকুম কবির, কাপ্তান নূরকেও অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সাঈদ মাহমুদ। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন, ব্যবসায়ী ফিরোজুর রহমান ওলিও, কবি আসাদ কামাল, নরসিংদীর মাধবদী পৌরসভা মেয়র মোশাররফ হোসেন মানিক প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি এম এ মান্নান বলেন, এখানে যারা উপস্থিত রয়েছেন তারা কেউ গান, কেউ নাচ করেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব না করলেও তিনি একজন শিল্পী। তিনি শিল্পের মতোই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com