রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

বিশ্ব বসতি দিবসে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে বর্ণাঢ্য র‌্যালি

  • আপডেট টাইম : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯
  • ২০৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব বসতি দিবস ২০১৯ উপলক্ষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ অক্টোবর) রাজধানীর শাহবাগের ঢাকা ক্লাবের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালির উদ্বোধন ঘোষণা করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিশ্ব বসতি দিবস উদযাপন করছে। এবারে প্রতিপাদ্যের মূল কথা অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বর্জ্যকে সম্পদে পরিণত করে সেটাকে কাজে লাগানো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মনে করে সকলের জন্য আবাসন, কেউ থাকবে গৃহহীন। এটি ছিল বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী অঙ্গীকার।

তিনি বলেন, এ অঙ্গীকার বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করে চলেছে। দেশের বিত্তবান, মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত, এমনকি যাদের কোনো কিছু নেই অর্থাৎ যারা ভাসমান বস্তিবাসী তাদের জন্যও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। একজন লোকও দেশে আবাসহীন থাকবে না। জনগণের সাংবিধানিক অধিকার বাসস্থান বাস্তবায়নের জন্য আমরা কাজ করে চলেছি।

মন্ত্রী আরও বলেন, আমাদের আবাসন প্রকল্পের অন্যতম লক্ষ্য হচ্ছে বাসযোগ্য, পরিবেশসম্মত আধুনিক আবাসন ব্যবস্থা নিশ্চিত করা। ঢাকা শহর থেকে গ্রাম পর্যায়ে এবং ‘আমার গ্রাম-আমার শহর’ ধারণাকে কার্যকর করে নাগরিক সুবিধা সকল মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য আমরা কাজ করছি।

র‌্যালির সমাপনী বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার বলেন, মন্ত্রণালয়াধীন সকল আবাসন প্রকল্পে আমরা আধুনিক বর্জ্য ব্যবস্থাপনার সংস্থান রাখব। এ লক্ষ্যে ইতোমেধ্যে কার্যক্রম শুরু করেছি।

র‌্যালিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়াধীন সকল দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, কোয়ালিশন ফর দ্য আরবান পুওর (কাপ)-এর সদস্যরা, রিহ্যাবের সদস্যবৃন্দসহ আবাসন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com