বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ইবির ছাত্রী হলে বিক্ষোভ প্রভোস্টের পদত্যাগ দাবিতে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
  • ২২৪ বার পঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. সেলিনা নাসরিনের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্রীরা। গতকাল সোমবার রাত ১০টার দিকে হলের গেটের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেন তারা।

এ সময় ছাত্রীরা ‘অন্যায়ভাবে হয়রানি আর মানব না, ‘দায়িত্বে অবহেলা আর মানব না, ‘ভিসি স্যার আমরা এর সমাধান চাই, ‘স্বৈরাচার প্রভোস্টের পতন চাই, ‘প্রভেস্টের অপসারণ চাই’ ইত্যাদি স্লোগান সম্বলিত ফেস্টুন প্রদর্শন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টর প্রফেসর ড.পরেশ চন্দ্র বর্মণ ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি আন্দোলন প্রত্যাহার করে রুমে ফিরে যেতে ছাত্রীদের অনুরোধ করেন। কিন্তু ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের ভিসি না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। পরে ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী এবং ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ঘটনাস্থলে উপস্থিত হন। রাত ১১টার দিকে শিক্ষার্থীরা ভিসির সঙ্গে আলোচনায় বসেন।

আন্দোলনরত ছাত্রীরা জানান, হল প্রভোস্টের দুর্ব্যবহার, নিয়ম না মেনে অন্য হলের ছাত্রীকে হলে ছিট দেয়া, স্বেচ্ছাচারিতাসহ ১৮টি অভিযোগ এনে গত ১ অক্টোবর ভিসির কাছে তারা লিখিত অভিযোগ দেন। এতে হল প্রভোস্ট ক্ষিপ্ত হয়ে হল থেকে তাদের বের করে দেয়ার হুমকি দিয়েছেন। এছাড়াও বিভাগের শিক্ষকদের মাধ্যমে বিভিন্নভাবে হুমকিও দিচ্ছেন। এছাড়াও তিনি ছাত্রীদের কোনো কথাই শুনতে চান না। তিনি কথায় কথায় বলেন, হল কি তোমার বাবার?

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, আমরা ছাত্রীদের সঙ্গে কথা বলেছি। প্রভোস্টের কঠোর আচার-আচরণের বিষয়ে আপত্তি তাদের রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছাত্রীদের দাবি শুনেছি। পরে ছাত্রীরা রুমে ফিরে গেছে। তারা প্রভোস্টের বিষয়ে অভিযোগ করেছে। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছি। আজ মঙ্গলবার বিষয়টি নিয়ে বসে একটা সিদ্ধান্তে আসব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com