সোমবার, ১৩ মে ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে বিকাশে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ২১৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: বাংলাদেশে ইস্যু করা ভিসা ক্রেডিট কার্ডের মাসিক বিল এখন থেকে খুব সহজেই যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিকাশ অ্যাপ দিয়ে পরিশোধ করা যাবে।

বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে সেবাটি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিসার দক্ষিণ এশিয়া অঞ্চলের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর সৌম্য বসু, ইস্টার্ন ব্যাংক লিমিটেডে (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার, বিকাশের প্রধান নির্বাহী (সিইও) কামাল কাদীর ও চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ এবং ইবিএল-এর হেড অব রিটেইল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম খোরশেদ আনোয়ার।

বিকাশের মাধ্যমে ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ সেবায় প্রযুক্তিগত সহায়তা দেবে ইবিএল। কয়েকটি সহজ ধাপে ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। বিকাশ অ্যাপের পে-বিল আইকনে অথবা সাজেশন বক্স থেকে সরাসরি ভিসা ক্লিক করেই বিল দেয়ার প্রক্রিয়া শুরু করতে পারবেন গ্রাহক। এরপর ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমাণ এবং পিন দিয়ে প্রক্রিয়া শেষ করতে হবে। ক্রেডিট কার্ডের এই বিল পরিশোধ সেবায় ১ শতাংশ সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, গ্রাহকের কার্ডের বিল পরিশোধকে আরও নিরবচ্ছিন্ন করতে আমরা এই সেবা চালু করেছি। ‘ক্যাশলেস’ অথবা ‘লেস-ক্যাশ’ সমাজ নির্মাণের যাত্রায় ঝামেলাবিহীন এবং নির্ভরযোগ্য পেমেন্ট সেবা নিশ্চিত করতে কাজ করছে বিকাশ।

ইবিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার বলেন, বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল পরিশোধ ডিজিটাল লেনদেনের ইকোসিস্টেমকে আরও গতিশীল করবে। এই সেবা সারাদেশে কার্ডের গ্রাহক ও মার্চেন্ট পয়েন্ট বাড়িয়ে ক্যাশলেস লেনদেনের আরও সুযোগ তৈরি করবে। পাশাপাশি গ্রাহক ও ব্যাংক উভয়ের জন্যই স্বাচ্ছন্দ্য বয়ে আনবে।

ভিসার, ভারত ও দক্ষিণ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টিআর রামাচন্দ্র বলেন, দৈনন্দিন ব্যস্ততায় প্রথাগত বিল পরিশোধ পদ্ধতির চ্যালেঞ্জগুলোর কারণে গ্রাহক নির্দিষ্ট সময়ের মধ্যে কার্ডের বিল পরিশোধে ব্যর্থ হন। বিকাশের সাথে পার্টনারশিপের মাধ্যমে বিকাশ অ্যাপ থেকেই ক্রেডিট কার্ড বিল পরিশোধ সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত। এই সেবা লাখো ক্রেডিট কার্ড গ্রাহককে স্বাচ্ছন্দ্যে ডিজিটাল মাধ্যমে বিল পরিশোধে সুযোগ দেবে, যা তাদের নগদ অর্থের ব্যবহার কমাতে এবং যথা সময়ে বিল পরিশোধে সক্ষম করে তুলবে।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com