শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

টেকনাফ থেকে তেঁতুলিয়ার উদ্দেশে মাদকবিরোধী স্কেটিং র‌্যালি

  • আপডেট টাইম : সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
  • ৩২৪ বার পঠিত

টেকনাফ প্রতিনিধি: টেকনাফ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এ র‌্যালি যাত্রা শুরু করে ‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এ প্রত্যয়ে কক্সবাজারের টেকনাফ থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যন্ত এক হাজার কিলোমিটার স্কেটিং র‌্যালির যাত্রা শুরু হয়েছে। ১৮ দিনের মাথায় এ যাত্রা শেষে স্কেটাররা তেঁতুলিয়া পৌঁছবেন। সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে টেকনাফ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এ র‌্যালি উদ্বোধন হয়।

মাদকের বিরুদ্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকা বিডি স্কেটিং ক্লাবের আয়োজনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহযোগিতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। এ র‌্যালিতে ২০ জন স্কেটার অংশ নেন।

এ প্রসঙ্গে স্কেট দলের টিম লিডার আরাফাত আলম বলেন, ‘টেকনাফ সীমান্ত মাদকের রুট হিসেবে পরিচিত, তাই এখান থেকে এই যাত্রা শুরু করা হয়েছে। তবে শীত বেশি হওয়ায় একটু কষ্ট হবে। এ র‌্যালিটি কক্সবাজার, চকরিয়া, লোহাগাড়া, কেরানী হাট, চট্টগ্রাম, সীতাকুণ্ড, ফেনী, কুমিলা, দাউদকান্দি, ঢাকা, কালিয়াকৈর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, রংপুর, সৈয়দপুর, দশ মাইল, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় হয়ে আগামী ২৩ জানুয়ারি তেঁতুলিয়া উপজেলায় গিয়ে শেষ হবে।’

তিনি আরও জানান, টেকনাফ থেকে তেতুলিয়ার পথে স্কেটার দল প্রতিদিন কমপক্ষে দুটি স্কুলে এবং লোকসমাগম হয় এমন জায়গায় মাদক বিরোধী ক্যাম্পিং ও লিফলেট স্টিকার বিতরণ করবে।

র‌্যালি উদ্বোধন করেন– টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, নারী ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ও স্কেটার টিম লিডার আরাফাত আলম। এ সময় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম বলেন, ‘মাদক তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মাদককে এই দেশ থেকে বিদায় দিতে হবে। মাদকের বিরুদ্ধে এ ধরনের উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার। দেশ ও সমাজকে রক্ষা করতে হলে মাদক নির্মূলের বিকল্প নেই। আসুন, সবাই মিলে মাদক রুখি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com