মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ধর্ষণের শিকার ঢাবি ছাত্রীকে আইনি সহায়তা দেবে বাংলাদেশ আইন সমিতি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ২১৩ বার পঠিত

আদালত প্রতিবেদক: রাজধানীর কুর্মিটোলায় ধর্ষিত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর পক্ষে লড়বে বাংলাদেশ আইন সমিতির ২৫ সদস্য। সিনিয়র আইনজীবী আব্দুল্লাহপুর নেতৃত্বে ২৫ সদস্যের এ আইনজীবী প্যানেল ঘোষণা করেছে আইন সমিতি।

গতকাল বুধবার সমিতির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেশব রায় চৌধুরীর পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ৫ জানুয়ারি ২০২০ খ্রি. তারিখে সংঘটিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় দ্রুততম সময়ে ধর্ষককে গ্রেফতার করায় বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা গভীর সন্তোষ প্রকাশ করছি এবং ধর্ষককে দ্রুত গ্রেফতারের জন্য র‌্যাব-সহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

একই সাথে ধর্ষিতাকে সকল প্রকার আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ আইন সমিতির পক্ষ থেকে আমরা পঁচিশ সদস্যবিশিষ্ট আইনজীবী প্যানেল ঘোষণা করছি। উক্ত প্যানেলের নেতৃত্ব প্রদান করবেন ঢাকা মহানগর পিপি অ্যাডভোকেট জনাব মো. আবদুল্লাহ আবু। উক্ত প্যানেলের অন্যান্য সদস্যগণ হলেন-
অ্যাডভোকেট আবদুল্লাহ মাহমুদ হাসান, অ্যাডভোকেট মো. নিজামুল হক, অ্যাডভোকেট গোলাম মোস্তফা খান, অ্যাডভোকেট ইকবাল হোসেন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট মো. আনোয়ারুল কবির বাবুল, অ্যাডভোকেট এ কে এম আলমগীর, অ্যাডভোকেট চৈতন্য চন্দ্র হালদার, অ্যাডভোকেট মো. মঞ্জুরুল আলম, অ্যাডভোকেট মো. সাইফুল মালেক চৌধুরী, অ্যাডভোকেট মো. তরিকুল ইসলাম, অ্যাডভোকেট তাপস কুমার দাস, অ্যাডভোকেট মো. রেজাউল করিম, অ্যাডভোকেট আবদুল্লাহ আল মনসুর, অ্যাডভোকেট মো. শাহীনুর ইসলাম, অ্যাডভোকেট খাজা গোলামুর রহমান, অ্যাডভোকেট মো. আবু হানিফ, অ্যাডভোকেট মো. মাসুম মিয়া, অ্যাডভোকেট মো. শাহ্ আলম মিছিল, অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম শাওন, অ্যাডভোকেট মো. ওমর ফারুক আসিফ, অ্যাডভোকেট সবুজ বাড়ৈ সজীব, অ্যাডভোকেট মো. আতিকুর রহমান ও অ্যাডভোকেট মো. রহিম মিয়া।

এর আগে এক বিবৃতিতে এই ধর্ষণ কাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় আইন সমিতি। একইসঙ্গে অপরাধীকে খুব দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানায় তারা। ধর্ষিতার পক্ষে যাবতীয় আইনি সহায়তা দেওয়ার ঘোষণাও দেন তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com