শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

প্রচারণা শেষ হচ্ছে বৃহস্পতিবার রাত ১২টায়

  • আপডেট টাইম : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ২২৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচনী প্রচারণা বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাত ১২টা থেকে বন্ধ হচ্ছে। এ সময়ের পর প্রার্থীরা আর প্রচারণা চালাতে পারবেন না।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭৪ বিধি অনুসারে, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে এবং ভোটগ্রহণের দিন রাত ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা নির্বাচনী এলাকায় কোনো ব্যক্তি জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে বা তাতে যোগদান করতে পারবেন না। অর্থাৎ ১ ফেব্রুয়ারি দুই সিটির ভোটকে কেন্দ্র করে ৩০ জানুয়ারি রাত ১২টা থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত কেউ জনসভা, মিছিল, অনুষ্ঠান, শোভাযাত্রা করতে পারবেন না। ১ ফেব্রুয়ারি সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে।

এদিকে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ৩০ জানুয়ারি ভোর ৬টা থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও তা সঙ্গে নিয়ে চলাচল নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নেতৃত্বে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে প্রয়োজনীয়সংখ্যক ভিজিল্যান্স ও অবজারভেশন টিম গঠন করতে হবে। গঠিত টিমগুলো সক্রিয়ভাবে দায়িত্ব পালন করবে বলে ইসির পরিপত্রে উল্লেখ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com