বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

৪৪তম আন্তর্জাতিক বইমেলা শুরু হলো কলকাতায়

  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১৬৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: সিটি নির্বাচনের কারণে বাংলাদেশের অমর একুশে বইমেলা শুরু হচ্ছে ২ ফেব্রুয়ারি। তবে এরইমধ্যে শুরু হয়ে গেছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। প্রয়াত সাহিত্যিক নবনীতা দেবসেনকে স্মরণ করার মধ্য দিয়ে সেন্ট্রাল পার্কে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে ৯ দিনব্যাপী ৪৪তম আন্তর্জাতিক এই বইমেলার শুরু হয়।

এবারের কলকাতা আন্তর্জাতিক বইমেলা ভারত ও রাশিয়া দুই দেশের সাহিত্য-সংস্কৃতি আদান-প্রদানের আঙিনা হয়ে উঠলেও বাংলাদেশকেও বেশ গুরুত্ব দেয়া হচ্ছে। বাংলাদেশের সাহিত্যিক, বুদ্ধিজীবী, কবি, লেখকদের মূল্যবান বক্তৃতা-আলোচনা ছাড়াও শিল্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় সরাসরি ও যৌথভাবে অংশগ্রহণ করছে ২০টি দেশ। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন অন্তত ৪০ জন প্রকাশক।

তবে মেলার প্রথম দিনটার অনেকটাই গেছে বৃষ্টির মধ্যে। কলকাতা টুয়েন্টিফোরের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার সকাল থেকে শহরে বৃষ্টি ছিল। বৃষ্টির জেরে ভিজে গেল সেন্ট্রাল পার্কের বইমেলা চত্বর। বইমেলার ধুলোতে জল পড়েছে। তবে ভিজে গিয়েছে বইও। আর সেকারণেই চিন্তায় রয়েছেন বিক্রেতারা। ক্ষতির আশঙ্কা করছেন অনেকে। উদ্বেগে বইমেলার কর্মকর্তারা। বই ভিজে গেলে প্রভাব পড়বে বইমেলায়।

মেলায় মমতার ১৩ বই: ওয়ান ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৩টি বই লিখেছেন এ বছরের বইমেলার জন্য। যার মধ্যে ছ’টি বাংলা, ছ’টি ইংরেজিতে ও একটি উর্দুতে। বইমেলার উদ্বোধনের দিনই এই ১৩টি বই প্রকাশিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com