বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদের স্ত্রীর মৃত্যু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, কারা সুযোগ পেলেন অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু নেপাল রাষ্ট্রদূতের কাছে সার্কের খোঁজখবর নিলেন প্রধান উপদেষ্টা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর ফেরদৌস গ্রেপ্তার

বিজেপির পার্থ আমন্ত্রণ পেয়েও ২০ দলের বৈঠকে যাবে না

  • আপডেট টাইম : রবিবার, ১২ মে, ২০১৯
  • ২৮৬ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ: বৈঠক ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোট। আগামীকাল সোমবার বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মো. মোস্তাফিজুর রহমান ইরান ও বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১১ ফেব্রুয়ারি এ জোটের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সেটি ছিল জোটের দ্বিতীয় বৈঠক। দীর্ঘদিন পর জোটের বৈঠক ডাকায় বিএনপির প্রতি সন্তোষ প্রকাশ করেছেন শরিক নেতারা।

সূত্র জানায়, বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে বিজেপির জোট ত্যাগ এবং আরেক শরিক লেবার পার্টির বিএনপিকে দেয়া আল্টিমেটামসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হবে। আগামী বৈঠকে জোট সংস্কারেরও প্রস্তাব তোলা হতে পারে।

জোট ত্যাগকারী আন্দালিব রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টিকেও (বিজেপি) বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বৈঠক প্রসঙ্গে কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান বলেন, দীর্ঘদিন পর হলেও জোটের বৈঠক ডাকায় বিএনপিকে ধন্যবাদ। তবে এ বৈঠক নিয়মিত হওয়া দরকার এবং গত সাড়ে সাত বছরে জোটের শরিক দলগুলোর ভূমিকা নিয়ে আলোচনা করা দরকার।

‘কাউকে ছোট বা হেয় করা নয়, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় ২০ দলীয় জোটের অনেক দলই কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যেহেতু জোট ভূমিকা রাখতে পারছে না, বিষয়টি বিএনপিকে অনুধাবন করে আগামী দিনের আন্দোলন-সংগ্রামের চিন্তা মাথায় রেখে জোটে সংস্কার আনা দরকার।’

তিনি আরও বলেন, কার্যকর ভূমিকা না রাখার কারণে বিভিন্ন রাজনৈতিক দলেও নেতৃত্বের পরিবর্তন হয়। অতএব জোটেও নেতৃত্বের বা দলের পরিবর্তন আনলে জোট আরও গতিশীল হবে বলে আমি মনে কর।

এদিকে জোটের বৈঠকে আমন্ত্রণ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিজেপি মহাসচিব আব্দুল মতিন সাউদ বলেন, ‘একটা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে যে সম্পর্ক থাকা দরকার সেটা অবশ্যই আমাদের পক্ষ থেকে থাকবে। আমরা সম্পূর্ণ নৈতিক জায়গা থেকে ২০ দলীয় জোট থেকে বের হয়েছি। সুতরাং তাদের বৈঠকে আমাদের যাওয়ার কোনো প্রশ্নই ওঠে না।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com