শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

স্পেনে ৯ হাজারের বেশি স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ২২৬ বার পঠিত

অনলাইন ডেস্ক : গতকাল শুক্রবার স্পেনে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে করোনাভাইরাস। একদিনে দেশটিতে রেকর্ড ৭৬৯ জন মারা গেছে। প্রায় ৮ হাজার মানুষ আক্রান্ত হয়েছে একই দিনে। তাদের বাঁচাতে যারা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন, সেই স্বাস্থ্যকর্মীরাও সংক্রমণ থেকে রেহাই পাচ্ছেন না। জনস হপকিন্স ইউনিভার্সিটি তাদের তথ্য উপাত্ত বিশ্লেষণ করে জানিয়েছে, স্পেনে ৯ হাজারের বেশি স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত।

স্পেনে এ পর্যন্ত কোভিড-১৯ রোগ ধরা পড়েছে ৬৫,৭০০ জনের, এর মধ্যে স্বাস্থ্যকর্মী ৯,৪৪৪ জন। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সবচেয়ে বেশি স্বাস্থ্যকর্মী সংক্রমিত হওয়া দেশের তালিকায় স্পেন শীর্ষে। যারা সুস্থ আছেন তারাও আছেন শঙ্কায়। অ্যাম্বুলেন্স টেকনিশিয়ান ভিক্টোরিয়া ইগুয়েরেস ও পাবলো রোহো সারাক্ষণ আতঙ্কে ভুগছেন। বার্সেলোনা হাসপাতাল থেকে শুক্রবার রোগী আনা-নেওয়ার সময় ৩০ থেকে ৪০ বছরের রোগীও দেখতে পেয়েছেন তারা।

এই সঙ্কটময় পরিস্থিতিতে নিজেদের সুরক্ষা ব্যবস্থা নিয়েও প্রশ্ন তুলেছেন দুই স্বাস্থ্যকর্মী। মাস্ক, গ্লাভস ও গাউনের ঘাটতি রয়েছে উল্লেখ করে রোহো বলেছেন, ‘মাঝেমধ্যে খুবই আতঙ্কে সময় কাটছে। ফোন ধরার সময় মনেই থাকছে না হাত পরিষ্কার করেছি কিনা কিংবা স্যানিটাইজার ব্যবহার করেছি কিনা।’

করোনায় স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় দুশ্চিন্তা ভর করেছে স্পেন সরকারের মনে। স্থানীয় সময় শুক্রবার সকালে আন্তর্জাতিক সংস্থাগুলোর কাছে জরুরি ভিত্তিতে স্বাস্থ্যকর্মী চেয়েছে তারা। আশা করা হচ্ছে শিগগিরই বিদেশ থেকে ২০০ ডাক্তার ও নার্স স্পেনে আসবেন। পাশাপাশি তাদের জরুরি অবস্থা ১২ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। ১৪ মার্চ থেকে লকডাউন আছে স্পেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com