রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

স্বাস্থ্য খাতে দুর্নী‌তিতে আমার জিরো টলারেন্স থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ২৩ বার পঠিত

নতুন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নী‌তিতে আমার অবস্থান জিরো টলারেন্স থাকবে।

তি‌নি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার জন্য আমি চেষ্টা করব। এটা করতে পারলে ঢাকা শহরে ফ্লোরে শুয়ে চিকিৎসা নিতে হবে না।

রোববার সচিবালয়ে অফিসের প্রথম দিনে সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি ব‌লেন, আমরা যদি সবাই সিনসিয়ারলি কাজ করি তাহলে ভালো চিকিৎসা সেবা দেওয়া অসম্ভব কিছু না।

এক প্রশ্নের জবাবে অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, পাঁচ থেকে পাঁচশ বেডে (বার্ন ইউনিট) নিয়ে আসতে আমার অনেক কষ্ট হয়েছে। আমি অনেকের কাছে গিয়েছি প্রথম প্রথম। আমাকে অনেকেই ফিরিয়ে দিয়েছে। কিন্তু আমি ধৈর্য ধরে সবার সহযোগিতা পেয়েই এ জায়গায় এসেছি।

তিনি আরো বলেন, আমি প্রত্যেকটা হাসপাতালে যাব। কী কী সমস্যা আছে তা জানব। তারপর আমি একটা কর্মপরিকল্পনা করব।

এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনাদের সবার কাছেই অনুরোধ, এ মন্ত্রণালয়ে যারা কর্মকর্তা আছেন এবং যারা বাইরে আছেন, আপনারা যেকোনো সময় আমার অফিসে চলে আসবেন। আপনাদের জন্য আমার দরজায় কোনো প্রটোকল থাকবে না। আমি আগের মতোই থাকব, আমাকে একটু উপদেশ দেবেন। আপনাদের উপদেশ পেলে আমরা নির্ধারিতভাবে কাজ করতে পারব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একটি মেডিকেল কলেজ খুললেই হবে না। সেখানে চিকিৎসকসহ অনেক কিছুই লাগবে। আমি সবগুলো বিষয় দেখব। গ্রামে ডাক্তাররা কেন থাকেন না তার কারণ বের করতে হবে। তাদের সঙ্গেও কথা বলতে হবে। সব দেখে আমি ব্যবস্থা নেব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com