মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মাস্ক না পরায় সাতজনের জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৯৯ বার পঠিত

মানিকগঞ্জ প্রতিনিধি: মাস্ক না পরে বাইরে বের হওয়ায় মানিকগঞ্জের সাটুরিয়ায় সাত ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে উপজেলার সদর বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ-জোহরা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অর্থদণ্ড হওয়ায় ব্যক্তিদের মধ্যে তিনজন ট্রাকচালক, দুজন ক্রেতা ও দুজন পথচারী।
উপজেলা প্রশাসন সূত্র জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বাড়ির বাইরে বের হলে মুখে মাস্ক পরতে সরকারি নির্দেশনা রয়েছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা এই স্বাস্থ্যবিধি অনেকে মেনে চলছেন না বলে অভিযোগ রয়েছে। বিষয়টির তদারক করতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ-জোহরা বুধবার সকালে অভিযানে নামেন। এ সময় মাস্ক ছাড়াই ওই সাতজনকে সাটুরিয়া উপজেলা সদর বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় ঘুরে বেড়াতে দেখেন তিনি। এ অবস্থায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম। তিনি বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি এড়াতে এখন বাড়ির বাইরে বের হলে প্রত্যেককে অবশ্যই মাস্ক পরতে হবে। পাশাপাশি অন্যান্য স্বাস্থ্যবিধি মনে চলতে হবে। এই আইন অমান্য করায় সংক্রমণ আইন-২০১৮ অনুযায়ী ওই সাত ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com