মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪২৩

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৬১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : প্রতিদিনই যেন লাশের সারি দীর্ঘ হচ্ছে।প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭৮১ জনে দাঁড়িয়েছে।

সংগৃহীত নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় আরও ২৪২৩ জনে শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭ হাজার ৫৬৩ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশের ৫০টি ল‌্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৮৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সময়ে ১২ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ২৭৭ জনের। শনাক্তের হার ১৯ দশমিক ০৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.১৩ শতাংশ এবংমৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ২৯ জন পুরুষ, নারী ৬ জন। ২১ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ৯ জন, সিলেট ২, রাজশাহী, বরিশাল ও খুলনায় ১ জন করে।

বয়সের তথ্য বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৮৬ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ৬ হাজার ৭৫৪ জন।

সবাইকে মাস্ক পরার পরামর্শ দিয়ে নাসিমা সুলতানা বলেন, যারা নিজেরা মাস্ক খুলতে পারবে না তারা ছাড়া বাকি সবাই মাস্ক পরবেন। মাস্ক একটি বড় হাতিয়ার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com