রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

ওয়ালটন রেফ্রিজারেটর পুমসে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা শুরু

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮০ বার পঠিত

ক্রীড়া প্রতিবেদক: যথাযথভাবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) থেকে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে শুরু হয়েছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর আন্তঃজেলা পুমসে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা-২০২০’। বাংলাদেশ তায়কোয়ান্ডো ফেডারেশনের আয়োজনে এই প্রতিযোগিতায় ৬টি ক্লাব ও ১৪ জেলার দুই শতাধিক খেলোয়াড়রা অংশ নিয়েছে। তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ান্ডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা।

এ প্রতিযোগিতার মধ্য দিয়েই বাংলাদেশে মাঠে গড়িয়েছে করোনা পরবর্তী ঘরোয়া খেলাধুলা। সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা বলেন, ‘আমরা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি। কোনো দর্শক কিংবা সঙ্গী-সাথীকে ভেন্যুতে প্রবেশ করতে দেওয়া হয়নি। যে যেখানে বসা ছিল সেখান থেকে জাগয়া পরিবর্তন করতে দেওয়া হয়নি। আমরা চেষ্টা করেছি খেলোয়াড়দের খেলাধুলায় অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার। বাসায় থাকতে থাকতে তাদের মধ্যে যে একঘেয়েমিতা চলে এসেছে সেটা দূর করার।’

প্রতিযোগীদের পারফরম্যান্সের বিষয়ে তিনি বলেন, ‘আমরা ভার্চুয়ালি ট্রেনিং করিয়েছিলাম। সেটার ফল এই প্রতিযোগিতায় পাচ্ছি। অনেকেই ভালো করছে। এমনকী অনলাইনে ট্রেনিং করা কয়েকজন আন্তর্জাতিক প্রতিযোগিতায়ও ভালো করেছে। আর এই প্রতিযোগিতায় যারা অংশ নেয়নি তাদের নিয়ে শিগগিরই আমরা বাংলাদেশে প্রথম ভার্চুয়াল প্রতিযোগিতা আয়োজন করবো।’

প্রথম দিন বেশ কয়েকটি ক্যাটাগোরির প্রথম ও দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হয়েছে। আগামীকাল শুক্রবার পদকের ফয়সালা হবে।

এবারের এই প্রতিযোগিতার ইভেন্ট একটি (পুমসে)। তবে ক্যাটাগোরি ১২টি। এই ১২টি ক্যাটাগোরিতে ৬টি ক্লাব ও ১৪টি জেলার মোট ২০০ জন খেলোয়াড় অংশ নিয়েছে। তার মধ্যে পুরুষ বিভাগে ১২৫ জন ও মহিলা বিভাগে ৭৫ জন। আর অংশ নিতে যাওয়া জেলাগুলোর মধ্যে রয়েছে- চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, সিলেট, গাজীপুর, কুমিল্লা, খাগড়ছড়ি, ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, বগুড়া, নরসিংদী ও নারায়ণগঞ্জ।

প্রতিযোগিতার বিজয়ীদের মেডেল ও ট্রফি দেওয়া হবে। আর ১২টি ক্যাটাগোরিতে স্বর্ণজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com