বুধবার, ০১ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আইইবি প্রেসিডেন্ট নুরুল, সাধারণ সম্পাদক শাহাদাৎ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ২০২ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক: দেশের সবচেয়ে প্রাচীন ও প্রকৌশলীদের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ২০২০, ২১ ও ২২ মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে প্রকৌশলী মো. নুরুল হুদা এবং সাধারণ সম্পাদক হিসেবে প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু) দায়িত্ব গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) আইইবির অডিটরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানের ৬২তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে দায়িত্ব গ্রহণ করেন তারা।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন আইইবি’র বিদায়ী প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। সভার শুরুতে আইইবি’র বিদায়ী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বিগত বছরের আয়-ব্যয়সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন। এরপর বিগত সময়ে যেসব প্রকৌশলীরা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

পরে আইইবি’র ২০২০, ২১, ২২ মেয়াদের জন্য প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেনের (শিবলু) কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী কমিটি।

এ সময় আইইবি’র চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে প্রকৌশলী মোহম্মদ হোসেন, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু, চারটি সহকারী সাধারণ সম্পাদক পদে, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী এবং প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া আইইবির সাতটি ডিভিশনের কমিটিরাও দায়িত্ব গ্রহণ করেন।

প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, দেশের উন্নয়নে প্রকৌশলীরা সব সময় কাজ করছেন। আজকে যারা আইইবি’র দায়িত্ব নিয়েছেন তারা প্রকৌশলী সমাজের উন্নয়নে কাজ করবেন। একই সঙ্গে বর্তমান সরকারের ভিশন এবং মিশনকে সফল করতে কাজ করে যাবেন।

প্রকৌশলী মো. নূরুল হুদা বলেন, অতীতের ধারাবাহিকতায় আইইবিকে সামনের দিকে এগিয়ে নিতে এবং প্রকৌশল সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাবো। এ জন্য অতীতের ন্যায় সকল প্রকৌশলী আমাদের পাশে থাকবেন বলে আমার আশা করি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com