সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জাপান সরকার করোনাভাইরাসে টিকার দিকনির্দেশনার খসড়া প্রণয়ন

  • আপডেট টাইম : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৪ বার পঠিত

নিউজ ডেস্ক: জাপান সরকার করোনাভাইরাসের টিকা সংক্রান্ত এক অগ্রীম দিকনির্দেশনার খসড়া প্রণয়ন করেছে। খসড়ায় চিকিৎসা পেশাদার এবং প্রবীণ ব্যক্তিরা অগ্রাধিকার পাবেন।

বলা হয়েছে, চিকিৎসকরা সংক্রমণের উচ্চ ঝুঁকির মুখে আছেন এবং প্রবীণ ব্যক্তিদের মধ্যে মারাত্মক উপসর্গ সহজেই দেখা দিতে পারে। অন্তঃসত্ত্বা নারী এবং প্রবীণদের সেবা প্রদান কর্মীদের কোন পর্যায় পর্যন্ত অগ্রাধিকার দেয়া উচিত তা নিয়ে আরও আলোচনা হবে।

এতে বলা হচ্ছে, কেন্দ্রীয় সরকার এটা নিশ্চিত করার জন্য পদক্ষেপ গ্রহণ করবে যে স্থানীয় সরকারকে এই টিকার আর্থিক ব্যয়ভার বহন করতে হবে না। সরকার এই টিকার সম্ভাব্য নেতিবাচক স্বাস্থ্যগত প্রভাব মোকাবিলায় সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করবে।

আরও বলা হয়েছে, এ ধরনের সম্ভাব্য নেতিবাচক প্রভাবজনিত যে কোনো ক্ষতির জন্য ওষুধ কোম্পানিগুলোকে ক্ষতিপূরণ দেয়ার উদ্দেশ্যে সরকার আইনগত ব্যবস্থাপনাও প্রস্তুত রাখবে।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ২৭ লাখ ৬৫ হাজার ২০১ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৯৩ হাজার ৪৬৩ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৩৪৪ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে। গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী ভাইরাসটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com