মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ১৭২ বার পঠিত

 

আন্তর্জাতিক ডেস্ক : গত বছর রাজনৈতিক অস্থিরতার মধ্যে পার করেছে মালয়েশিয়া। এরই মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মালয়েশিয়ার রাজা দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।
দেশজুড়ে আবারও কঠোর লকডাউন শুরুর ঠিক একদিন আগে এ সিদ্ধান্তের ঘোষণা এলো।
আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) দ্য গার্ডিয়ান থেকে এ তথ্য জানা যায়।

এদিকে, সমালোচকরা বলছেন, এ সিদ্ধান্তের মাধ্যমে মালয়েশিয়ার অস্থিতিশীল সরকার ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে চাইছে।

প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের অনুরোধে রাজা সুলতান আবদুল্লাহ সুলতান আহমাদ শাহ ১ আগস্ট পর্যন্ত জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন। করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এলে জরুরি অবস্থা দ্রুত শিথিল করা হবে বলেও জানানো হয়।

জরুরি অবস্থা জারির কারণে মুহিউদ্দিন ও তার মন্ত্রিসভার ক্ষমতার ব্যাপ্তি বাড়বে। এসময় সংসদ স্থগিত থাকায় অনুমোদন ছাড়াই নতুন আইন প্রবর্তন করতে পারবে সরকার। এমনকি নির্বাচনও স্থগিত থাকবে।

মঙ্গলবার সকালে এ ঘোষণা দেওয়ার পর রাজধানী কুয়ালালামপুর এবং পাঁচ রাজ্যজুড়ে নতুন বিধিনিষেধ জারির প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে, বুধবার (১৩ জানুয়ারি) থেকে কঠোর লকডাউন থাকায় সামাজিক কার্যক্রম এবং দু’সপ্তাহের জন্য আন্তঃরাজ্য ভ্রমণ নিষেধ। এসময় অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com