সোমবার, ২৭ জুন ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

রেকর্ড গড়া ম্যাচে ইংল্যান্ডের জয় ২৩২ রানে

  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৩ বার পঠিত

নেদারল্যান্ডসের বিপক্ষে রেকর্ড গড়া ম্যাচে ২৩২ রানে জয় পেল ইংল্যান্ড। ইংলিশদের দেয়া ৪৯৯ রানের টার্গেটে খেলতে নেমে ২৬৬ রানে অলআউট হয়েছে স্বাগতিক ডাচরা।

তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে রান তাড়া করতে নেমে ডাচদের হয়ে স্কট এডওয়ার্ডস ৭২, ম্যাক্স ওদাউদ ৫৫, বাস ডি লিড ২৮, পিটার সিলার ২৫, টম কুপার ২৩ ও মুসা আহমেদ ২১ রান করেন। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট শিকার করেন মঈন আলী। দুটি করে উইকেট পান ডেভিড উইলি, রিস টপলি ও স্যাম ‍কুরান। এক উইকেট নেন ডেভিড মালান।

এর আগে ৪ উইকেট হারিয়ে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ৪৯৮ রান করে ইংল্যান্ড। ওয়ানডে ইতিহাসে আগের দলীয় সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ডটিও ছিল ইংলিশদের। ২০১৮ সালের জুনে নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রান করেছিল ইংলিশরা।

রানের পাহাড় গড়ার দিনে ইংলিশদের হয়ে ব্যাট হাতে ঝড় তুলে সেঞ্চুরি হাঁকান তিন ব্যাটার। জস বাটলার রীতিমতো তাণ্ডব চালিয়ে খেলেন ৭০ বলে ১৬২ রানের ইনিংস। তার ব্যাট থেকে ৭ চারের পাশাপাশি আসে ১৪টি ছক্কার মার। অপরাজিত এ ব্যাটার আরেকটু আগে নামলে হয়তো ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিটিও হাঁকিয়ে ফেলতেন।

আরেক সেঞ্চুরিয়ান ডেভিড মালান ১০৯ বলে করেন ১২৫ রান। তার ইনিংসটি ৯ চার ও ৩ ছক্কার মারে সাজানো ছিল। ওপেনার ফিল সল্ট ৯৩ বল মোকাবিলায় করে ১২২ রান। তিনি ১৪ চারের বিপরীতে ৩টি ছক্কা হাঁকান। এছাড়া লিয়াম লিভিংস্টোন ২২ বলে সমান ৬ চার ও ছক্কার মারে ৬৬ রানে অপরাজিত থাকেন। ডাচ বোলারদের মধ্যে ২টি উইকেট শিকার করেন পিটার সিলার। এছাড়া একটি করে উইকেট তুলে নেন লোগান ভ্যান বিক ও শেন স্ন্যাটার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com