শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিশ্বে একদিনে করোনায় সাত লাখের বেশি সংক্রমণ

  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১০৩ বার পঠিত

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় সাত লাখ ১৭ হাজার ৯১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৩৭ জন। এ সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ লাখ ৫ হাজার ৯৫২ জন।

শনিবার সকালে বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, দৈনিক করোনা সংক্রমণের হিসাবে শীর্ষে ছিল ফ্রান্স। দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৬৬ জন এবং করোনায় মারা গেছেন ৫২ জন।

একইদিনে কোভিডজনিত অসুস্থতায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে করোনা সংক্রমিত হয়ে মারা যান ২৯৮ জন এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৭৫ হাজার ৭৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১ লাখ ২ হাজার ৫৪৯ জন নতুন আক্রান্ত হয়েছেন। এ সময় করোনা সংক্রমণে মারা গেছেন ২৮১ জন। ইতালিতে নতুন আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৩৩৪ জন এবং মারা গেছেন ৭২ জন। তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২১ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮০০ জন। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় মারা গেছেন ৮৭ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭২০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটে চীনে। পরে দ্রুতগতিতে বিভিন্ন দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়লে ২০২০ সালের ২০ জানুয়ারি সারাবিশ্বে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। জরুরি অবস্থার পর কোনো উন্নতি না ঘটায় ঐ বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com