শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

রাষ্ট্র গঠনে ভূমিকা রাখেন আইনজীবীরা: তথ্যমন্ত্রী

  • আপডেট টাইম : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৫ বার পঠিত

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিজ্ঞ আইনজীবীরা সমাজ ও রাষ্ট্র গঠনে বিরাট ভূমিকা রাখতে পারেন। তারা সমাজের স্বাভাবিক নেতা। আর এ কারণে আইনজীবীদের পক্ষে রাজনীতি করা সহজ।

বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পৃথিবীর বড় বড় অনেক রাজনীতিবিদই আইনজীবী ছিলেন। ভারতের স্বাধীনতা সংগ্রামে যারা নেতৃত্ব দিয়েছেন তারাও আইনজীবী ছিলেন।

চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের বিষয়ে আইনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আগামী দুই-এক মাসের মধ্যে চট্টগ্রামে সার্কিট বেঞ্চ হবে বলে আমাকে নিশ্চিত করেছেন আইনমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, অনেক বিজ্ঞ আইনজীবী চট্টগ্রাম বার অ্যাসোসিয়েশনের সদস্য ছিলেন। এখনো অনেক বড় বড় আইনজীবী রয়েছেন এখানে। সেই বিবেচনায় চট্টগ্রাম বার অ্যাসোসিয়েশন বাংলাদেশের সবচেয়ে বেশি সমৃদ্ধ বলে মনে করি।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এরশাদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান বক্তার বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সম্মানিত অতিথি বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।

আরো বক্তব্য দেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা, মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এএসএম বদরুল আনোয়ার, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ উদ্দিন ফকির প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com