শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত স্কোয়াডে যাদের জায়গা নিশ্চিত

পদ্ম ফুলে সেজেছে সোনাকান্ত বিল

  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৯০ বার পঠিত

পদ্ম ফুলে সেজেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সোনাকান্ত বিল। উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের সোনাকান্ত বিলে চোখ মিললেই দেখা যায় পদ্ম ফুলের অপরূপ সৌন্দর্য।

প্রায় ১৫ বছর পর এই বিলটিতে আবার পদ্ম ফুলে ভরে গেছে। পুরো বিলজুড়ে ফুটে আছে রাশি রাশি গোলাপি আভা ছড়ানো পদ্ম ফুল। চোখ জুড়ানো পদ্ম ফুলের সৌন্দর্য উপভোগ করে আনন্দিত এলাকাবাসী। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে বিল ভরে ওঠে নতুন করে ফোটা ছোট বড় অসংখ্য পদ্ম ফুলে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই বিলে সুনাম ছড়িয়ে পড়েছে আশপাশের জেলাগুলোতেও।

এলাকাবাসী জানান, প্রতিদিন সোনাকান্ত বিলে পদ্ম ফুলের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে দূরদূরান্ত থেকে দর্শনার্থীরা আসছেন। পদ্ম বিলের অপরূপ এই সৌন্দর্য দেখে মুগ্ধ এখানে ঘুরতে আসা দর্শনার্থীরা। অনেকেই মোবাইল ফোনে ছবি তুলে প্রকৃতির এই অপার সৌন্দর্যকে ফ্রেমবন্দি করছেন।

সিরাজগঞ্জ সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ ইয়াসিন আলী জানান, পদ্ম ফুলের নানা ঔষধি গুণ রয়েছে। একসময় আমাদের দেশে বিলে বিলে অনেক পদ্ম দেখা যেত। কিন্তু বর্তমানে বিল জলাশয় ভরাটের ফলে এই ফুল এখন বিলুপ্তির পথে। পদ্ম ফুলের বিস্তার ঘটাতে ও এই ফুলের গুরুত্ব বিবেচনায় পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে জানান তিনি।

এ বছর সোনাকান্ত বিল ছাড়াও সিরাজগঞ্জে বেলকুচি, তাড়াশ ও রায়গঞ্জ উপজেলার কয়েকটি বিলেও পদ্ম ফুটেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com