বুধবার, ০১ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ থেকে বাদ পড়লেন কাজী সিরাজুল ইসলাম

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ৭৮ বার পঠিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ থেকে বাদ পড়েছেন কাজী সিরাজুল ইসলাম। তিনি গত কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন।

ডিসেম্বরে দলের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে যে নতুন কমিটি করা হয়েছে সে কমিটিতে তার নাম ঘোষণা করা হয়নি।

আওয়ামী লীগের ওয়েবসাইটে যে উপদেষ্টা পরিষদ সদস্যদের নামের তালিকা দেওয়া হয়েছে সেখানে বা দলের দপ্তর থেকে পাঠানো প্রেসরিলিজ দেওয়া হয়েছে সেখানেও সিরাজুল ইসলামের নাম দেখা যায়নি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করার পরে যদিও কিছু গণমাধ্যমে এসেছিল সিরাজুল ইসলাম আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। কিন্তু আওয়ামী লীগের দপ্তর থেকে পাঠানো প্রেস লিস্ট বা ওয়েবসাইটে কোথাও সিরাজুল ইসলামের নাম দেখা যায়নি।

এই বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যাদেরকে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত করেছেন তাদের নামের লিস্ট প্রেস লিস্ট আকারে গণমাধ্যম পাঠানো হয়েছে। এছাড়া দলের ওয়েবসাইটেও দেওয়া হয়েছে।

কাজী সিরাজুল ইসলামের ফরিদপুর-১ (মধুখালী, আলফাডাঙ্গা ও বোয়ালমারী) আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি ১৯৯৬ এবং ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ফরিদপুর-১ (মধুখালী, আলফাডাঙ্গা ও বোয়ালমারী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এমপি থাকা অবস্থায় ২০০৫ সালের জুনে বেগম খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে যোগদান করেন। দল ত্যাগ করার কারণে সংসদ সদস্য পদ হারান তিনি। উপনির্বাচনে তিনি প্রথমে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেলেও তৃণমূল নেতা-কর্মীদের প্রবল প্রতিরোধের মুখে প্রার্থিতা ছেড়ে দিতে বাধ্য হন। বিএনপির মনোনয়ন পান শাহ মোহাম্মদ আবু জাফর। কাজী সিরাজুল স্বতন্ত্র নির্বাচন করে পরাজিত হন।

এরপর ২০০৮ সালের ডিসেম্বরের নবম সংসদ নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। এরপর আবারো আওয়ামী লীগে যোগ দেন। এর কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও কৃষক লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com