শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পাহাড়ের উন্নয়ন অব্যাহত আছে: বীর বাহাদুর উশৈসিং

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯২ বার পঠিত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলেই পাহাড়ের উন্নয়ন অব্যাহত রয়েছে।

শুক্রবার বান্দরবানের ২ নম্বর কুহালং ইউনিয়নের ভাঙ্গামুড়া পাড়ায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বীর বাহাদুর উশৈসিং বলেন, আওয়ামী লীগ সরকার পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় শান্তি চুক্তি করেছে, পাহাড়ের মানুষের জীবনমান উন্নয়নে স্কুল-কলেজ, মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহার, বিভিন্ন উপজেলায় সড়ক নির্মাণসহ নানান উন্নয়ন কাজ করে যাচ্ছে যার ফলে পার্বত্য জেলার ব্যাপক উন্নয়ন দৃশ্যমান।

তিনি বলেন, বান্দরবানে এর আগে বিএনপির অনেকেই ক্ষমতায় ছিলেন, কিন্তু তারা শুধু তাদের নিজ নিজ পকেট ভরেছে, এলাকার শিক্ষা, স্বাস্থ্য এবং উন্নয়নে কোনো নজর দেননি। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে পাবর্ত্য এলাকা এখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে।

মন্ত্রী বলেন, পার্বত্য জেলার পর্যটন শিল্পের প্রসারের পাশাপাশি এ এলাকার উৎপাদিত বিভিন্ন ফরমালিনমুক্ত ফল দেশের বিভিন্নস্থানে সহজেই পৌঁছে যাচ্ছে আর স্থানীয় বাসিন্দারা আগের চেয়ে শতগুণ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছেন।

আগামীতে ও বান্দরবান জেলার উন্নয়নে এবং দেশের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে সাধারণ জনগণকে আওয়ামী লীগের পাশে থাকার আহ্বানও জানান পার্বত্যমন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, সহকারী প্রকৌশলী সোমনাথ দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, ২ নম্বর কুহালং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মংপু মারমা, ইউপির সচিব উচপ্রু মারমাসহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com