বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

খোঁজ মিলল অপহৃত চার মার্কিন নাগরিকের, বেঁচে ফেরেননি ২ জন

  • আপডেট টাইম : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৭০ বার পঠিত

পাঁচ দিনের চিরুনি ত্ল্লাশির পর অবশেষে খোঁজ পাওয়া গেছে মেক্সিকোয় অপহৃত চার মার্কিন নাগরিকের। তবে তাদের মধ্যে দুজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট। বাকি দুজনকে জীবিত উদ্ধার করেছে মেক্সিকোর নিরাপত্তা বাহিনী।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, মঙ্গলবার (৭ মার্চ) তাদের যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হয়। অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে একজনকে জিজ্ঞাসাবাদ করেছে মেক্সিকো পুলিশ।

শুক্রবার (৩ মার্চ) মেক্সিকোর উত্তর-পূর্বাঞ্চলের সীমান্তবর্তী এলাকা থেকে অস্ত্রের মুখে চার মার্কিন নাগরিককে তুলে নিয়ে যায় বন্দুকধারীরা। তাদের উদ্ধারে মাতামোরাস শহরে পুলিশের পাশাপাশি সেনা মোতায়েন করে মেক্সিকো সরকার। শুরু হয় তল্লাশি।

বিভিন্ন জায়গায় অভিযান চালানোর পর অবশেষে খোঁজ পাওয়া যায় অপহৃত মার্কিন নাগরিকদের। মঙ্গলবার এক বিবৃতিতে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর তাদের খুঁজে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে এদের মধ্যে দুজন নিহত হয়েছেন বলে জানান তিনি। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

লোপেজ ওব্রাদর বলেন, শুরু থেকেই অপহরণের বিষয়টিকে গুরুত্বসহকারে নিয়েছি আমরা। তবে দুঃখজনকভাবে তাদের মধ্যে দুজন নিহত হয়েছেন। বাকি দুজনের একজন পায়ে গুলিবিদ্ধ হয়েছেন, অন্যজন সুস্থ আছেন।

এরই মধ্যে নিহত ও জীবিত চার মার্কিন নাগরিককে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করেছে মেক্সিকো। মঙ্গলবার নিরাপত্তা বাহিনীর কড়া পাহাড়ায় তাদের যুক্তরাষ্ট্রের কাছে তুলে দেয়া হয়।

এদিকে মার্কিন নাগরিকদের খুঁজে বের করার পেছনে অন্য কোনো দেশের নিরাপত্তা বাহিনী সহায়তা করেছে এমন গুঞ্জন ওঠে বিভিন্ন সংবাদমাধ্যমে। তবে বিষয়টি নাকচ করে দিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com