বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ চলছে

  • আপডেট টাইম : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ৫৯ বার পঠিত

খাগড়াছড়ির মানিকছড়িতে হ্লাসিংমং মারমা নামে ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের এক সদস্যকে হত্যার প্রতিবাদে জেলার পাঁচ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ চলছে।

বৃহস্পতিবার (০৫ এপ্রিল) ভোর ৬টা থেকে এই অবরোধ কর্মসূচি শুরু হয়; চলবে দুপুর ২টা পর্যন্ত। অবরোধ ডাকা উপজেলাগুলো হলো–মাটিরাঙ্গা, গুইমারা, মানিকছড়ি, রামগড় ও লক্ষ্মীছড়ি।

এদিকে অবরোধের কারণে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকালে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলোকে পুলিশ প্রহরায় গন্তব্যে পৌঁছে দিতে দেখা গেছে। অপ্রীতিকর ঘটনা রোধে সড়কের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন।

এদিকে ইউপিডিএফ এক বিবৃতিতে, অবিলম্বে খুনিদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাকারিয়া বলেন, যে কোনো ধরনের নাশকতা এড়াতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশি পাহারায় যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার (০২ এপ্রিল) বিকেলে মানিকছড়ির কালাপানি স্কুলপাড়া এলাকায় বালু উত্তোলনকারীরা হ্লাসিংমংকে গণপিটুনি দেযন। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। সেখানে সাংগঠনিক চাঁদাবাজি করতে গেলে তাকে গণপিটুনি দেয়া হয় বলে জানালেও ইউপিডিএফের দাবি, সাংগঠনিক কাজে গেলে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com