বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঢাকা ছেড়েছে প্রথম হজ ফ্লাইট

  • আপডেট টাইম : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৬১ বার পঠিত

ঢাকা ছেড়েছে চলতি বছরের প্রথম হজ ফ্লাইট। প্রথম দফায় ৪১৫ হজযাত্রী সৌদি আরব যাচ্ছেন। শনিবার রাত ৩টা ২০ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের হজ ফ্লাইট বিজি-৩০০১ সৌদি আরবের উদ্দেশ্যে উড়াল দেয়।
এর আগে রাত সাড়ে ১২টায় বিমানবন্দরের টার্মিনাল-২ এর কনকোর্স হলে ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্র জানায়, প্রথম দফায় ৪১৫ হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ডেডিকেটেড হজফ্লাইট বিজি-৩০০১।

বিমানটি জেদ্দায় পৌঁছাবে স্থানীয় সময় রোববার সকাল ৭টায়। এছাড়া এদিন বিভিন্ন সময়ে আরো চারটি ফ্লাইট জেদ্দার উদ্দেশ্য হজযাত্রীদের নিয়ে ঢাকা ছাড়বে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পে হজ কর্মসূচির উদ্বোধন করেন।

এবছর বাংলাদেশ থেকে মোট এক লাখ ২২ হাজার ২২১ হজযাত্রী পবিত্র হজ পালন করতে যাচ্ছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে অর্ধেক এবং বাকি হজযাত্রীদের বহন করবে সৌদিভিত্তিক উড়োজাহাজ সংস্থা ফ্লাইনাস ও সৌদি এয়ারলাইন্স। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com