বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

অভিবাসীদের সুযোগ সুবিধা ও অধিকার আদায়ে দায়িত্বের সাথে কাজ করতে হবে

  • আপডেট টাইম : সোমবার, ১ জুলাই, ২০১৯
  • ২৫৮ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ:জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, অভিবাসীদের সুযোগ সুবিধা ও অধিকার পূরণে দূতাবাস ও হাইকমিশনগুলোকে আরও সঠিকভাবে ও সুনির্দিষ্ট দায়িত্বের সাথে কাজ করতে হবে।

সোমবার (১ জুলাই) সংসদ ভবন সংলগ্ন পার্লামেন্ট মেম্বারস ক্লাবে ‘অভিবাসন ও উন্নয়নে এসডিজি-এর লক্ষ্যমাত্রার বাস্তবায়ন’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করতে হবে। এসডিজি অর্জনে বাংলাদেশের যতটুকু সক্ষমতা আছে তা বিবেচনায় নিয়ে সেই লক্ষ্যমাত্রাকে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, বিদেশে জনশক্তি চলে যাওয়াতে দেশের গৃহস্থলী কাজে জনশক্তির পরিমাণ কমে গেছে। হেনরি কিসিঞ্জার যেখানে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিলেন সেখানে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশকে ‘সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া একটি দেশ’ বলে উল্লেখ করেছেন।

সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের সভাপতিত্বে সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, আরমা দত্ত, সাবেক সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, হোসনে আরা লুৎফা ডালিয়া, রোকসানা ইয়াসমিন ছুটি এবং বিভিন্ন বেসরকারি অভিবাসী সংগঠনের প্রতিনিধিরা এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com