বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ফেব্রুয়ারিতেও আসছে শৈতপ্রবাহ, জানা গেল নতুন বার্তা

  • আপডেট টাইম : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭ বার পঠিত

শীতের মধ্যেই সারাদেশে বেশ কয়েক জায়গায় বৃষ্টি হয়েছে। মেঘ-বৃষ্টি কাটার পর দেশে আরেক দফা মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার আবহাওয়া অধিদফতর সূত্রে এমনটাই জানা গেছে। আবহাওয়া অফিস জানায়, শনিবার বৃষ্টি কমে যাবে। তবে দুইদিন পর মৃদু আকারে শৈত্যপ্রবাহ আসতে পারে, এটি দুই থেকে তিনদিন স্থায়ী হতে পারে।

এদিকে শুক্রবার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে। এ কারণে নৌ যোগাযোগে সাময়িকভাবে বিঘ্নিত হতে পারে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু-কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় শুক্রবারও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

দেশের অনেক জায়গায় জানুয়ারি মাসে ৩ ধাপে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যায়। গত ২৮ জানুয়ারি তেতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

প্রসঙ্গত, বড় এলাকাজুড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ ধরা হয়, ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি এবং ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com