বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো

  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৩৩ বার পঠিত

উত্তরা সংবাদ দাতা ঃ তরুণ উদ্যোক্তা শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ লেখা একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

বিভিন্ন জরিপের মাধ্যমে জানা যায়, প্রতি বছর পাল্লা দিয়ে বাড়ছে বিদেশে উচ্চশিক্ষা নিতে যাওয়া তরুণ ছাত্র ছাত্রীদের সংখ্যা।এ প্রজন্মের তরুণদের কাঙ্ক্ষিত স্বপ্নের কথা ভেবে তাদের উচ্চশিক্ষার নিতে যাওয়া নানাবিধ জটিলতা কেটে কি ভাবে সহজ ভাবে বিদেশে যাওয়া যায় এমন কিছু তথ্য নিয়ে তরুণ প্রজন্মের শিক্ষাবীদ হাসানুজ্জামান সম্প্রতি একটি বই লেখেছেন। ঝাঁকজমক পূর্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে এ প্রজন্মের তরুণদের স্বপ্ন বাস্তবায়নে বিদেশে উচ্চশিক্ষার প্রয়োজনীয় তথ্য ও পরামর্শমূলক এই বইটি মোড়ক উন্মোচন করা হয়। সম্প্রতি রাজধানীর বাংলামটর বিশ্বসাহিত্য কেন্দ্রে বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ ও গুণীজনদের নিয়ে মোড়ক উন্মোচন করা হয়।

‘বিদেশে উচ্চশিক্ষা’ বইটি সম্পর্কে লেখক বলেন, যে সকল শিক্ষার্থীরা বিদেশের পড়াশোনার মাধ্যমে তাদের কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে চান; তাদের জন্যই মূলত আমার এই প্রচেষ্টা। চেষ্টা করেছি আমার লেখনীর মধ্যদিয়ে বিদেশে পড়তে আগ্রহী শিক্ষার্থীদের সঠিক গাইড-লাইন ও পরামর্শ দেওয়া হয়েছে । আশা করছি, এই বইটি উচ্চশিক্ষা নিতে বিদেশে যেতে আগ্রহী শিক্ষার্থীদের কল্যাণে সহায়ক ভূমিকা রাখবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপ-উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোকাদ্দেম হোসেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ পাইক মো. নুরুল ইসলাম, রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকার সহযোগী অধ্যাপক ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান জহরত আরা ও বিসিএস প্রশাসন একাডেমি ( গবেষণা ও প্রকাশনা) উপ-পরিচালক শুভাশিষ ঘোষ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com