শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ১০:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সড়ক নিরাপত্তা অভিযান শুরু করেছে উবার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯
  • ৪ বার পঠিত

অনলাইন ডেস্ক,সিটিজেন নিউজ: সড়ক নিরাপত্তার সঙ্গে প্রকৌশল, জরুরি চিকিৎসা সেবা, ট্রাফিক আইন ও তার প্রয়োগ এবং জনসচেতনতার মতো একাধিক বিষয় জড়িত। তাই এসব বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে সড়ক নিরাপত্তা অভিযান শুরু করেছে অ্যাপভিত্তিক পরিবহন সেবা উবার।

বুধবার (১০ জুলাই) এক বিবৃতিতে উবার জানায়, বিশ্ব ক্রিকেটের এক নম্বর অলরাউন্ডার এবং উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসানের একটি ভিডিও পোস্টের মাধ্যমে মাসব্যাপী এ অভিযান শুরু হয়েছে।
বিবৃতিতে বলা হয়, সেফটি অ্যাট হার্টকে পুনর্ব্যক্ত করার মাধ্যমে, সড়ক নিরাপত্তার জন্য জনসাধারণের সচেতনতা বাড়ানো এবং রাস্তায় নিরাপত্তার সর্বোত্তম অনুশীলনের বিষয়ে যাত্রী ও চালকদের আরও মনোযোগী করাই এ অভিযানের মূল উদ্দেশ্য। যাত্রী ও চালকদের সামগ্রিক নিরাপত্তা জোরদার করতে এতে বিনামূল্যে চোখ পরীক্ষা, প্রশিক্ষণ কর্মশালা, উবারমটো চালকদের হেলমেট বিতরণ এবং সচেতনতা বাড়ানোর মতো কার্যক্রমগুলো অন্তর্ভুক্ত করা হবে।

সড়ক নিরাপত্তা অভিযান সম্পর্কে উবার বাংলাদেশের প্রধান জুলকার কাজী ইসলাম বলেন, অসতর্কতা ও যথাযথভাবে সড়কের নিয়ম না মানার কারণে বেশিরভাগ দুর্ঘটনা ঘটে। সুতরাং, সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং সড়ক নিরাপত্তার নিয়মগুলোর বিষয়ে যাত্রী ও চালকদের আরও মনোযোগী করে তোলাই আমাদের প্রচেষ্টা। সড়ক নিরাপত্তার দায়ভার আমাদের সবার এবং দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসেবে উবার বাংলাদেশের সড়ক নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে সরকারের দৃষ্টিভঙ্গির সঙ্গে একাত্মতা প্রকাশ করে।

সাকিব আল হাসান বলেন, সড়ক নিরাপত্তা একটি যৌথ দায়িত্ব। আমাদের সড়ক নিরাপদ করতে উবারের মতো কর্পোরেট প্রতিষ্ঠানের কাজ প্রশংসার দাবিদার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com