রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০২:২২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

হার দিয়ে বিশ্বকাপ শেষ করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
  • ১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক:শেষটা শুরুর মতো হলো না বাংলাদেশ নারী ক্রিকেট দলের। স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু করলেও পরের তিন ম্যাচে প্রতিপক্ষের সামনে আর দাঁড়াতেই পারেনি নিগার সুলতানা জ্যোতিরা। সর্বশেষ শনিবার রাতে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের নারী ক্রিকেটারদের।

দুবাইর ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে বাংলাদেশ দল সংগ্রহ করেছিলো ৩ উইকেট হারিয়ে ১০৬ রান। জবাব দিতে নেমে ১৭.২ ওভারে (১৬ বল হাতে রেখে) ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়া নারী ক্রিকেটাররা।

বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে বাংলাদেশ হারায় ১৬ রানের ব্যবধানে। সে সঙ্গে বিশ্বকাপে ১২ বছরের জয়ের খরা কাটায় নারী ক্রিকেটাররা। এরপর টানা তিন ম্যাচে হেরে গ্রুপ পর্বেই বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশ নারী ক্রিকেট দলের। আগের দুই ম্যাচে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কাছেও হেরেছে বাংলাদেশ।

দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতেই দিলারা আক্তারের উইকেট হারিয়ে শুরু করে বাংলাদেশ। এরপর সাথি রাণি এবং সোবহানা মোস্তারি ৩৬ রানের জুটি গড়লেও সেটা ছিল বেশ ধীর গতির। ৩০ বলে ১৯ রান করে আউট হন সাথি রাণি। ৪৩ বলে সোবহানা মুস্তারি সর্বোচ্চ ৩৮ এবং অধিনায়ক নিগার সুলতানা ৩৮ বলে করেন ৩২ রান। স্বর্ণা আক্তার অপরাজিত থাকেন ৪ রানে।

জবাব দিতে নেমে শুরুতে লরা উলভারডটের (৭) উইকেট তুলে নিলেও পরের ব্যাটারদের ওপর আর আধিপত্য বিস্তার করতে পারেনি বাংলাদেশের বোলাররা। আরেক ওপেনার তাজমিন ব্রিটস ৪১ বলে তোলেন ৪২ রান। অ্যনেক বোস ২৫ বলে করেন ২৫ রান।

মারিজানে কাপ অপরাজিত থাকেন ১৩ রান। ক্লো ত্রাইওন ১৪ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ১৭.২ ওভারে জয় তুলে নেয়া প্রোটিয়া নারীরা। ফাহিমা খাতুন ২টি এবং রিতু মনি নেন ১ উইকেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com