রবিবার, ১২ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ডেঙ্গু প্রতিরোধে ইসির সাত সদস্যের কমিটি গঠন

  • আপডেট টাইম : সোমবার, ৫ আগস্ট, ২০১৯
  • ২০৬ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ: ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টিতে সাত সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিটিকে আগামী তিন মাস এ কার্যক্রম চালাতে বলা হয়েছে। ইসির সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আমিনুর রহমান মিঞার স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনায় কমিটিকে পাঁচটি কার্যপরিধি নির্ধারণ করে দেয়া হয়েছে।

এর আগে ২৯ জুলাই স্বাস্থ্য অধিদফতরের ডেঙ্গু বিষয়ক প্রোগ্রাম ম্যানেজার অধ্যাপক ডা. এম এম আক্তারুজ্জামানকে নিয়ে এ বিষয়ে বৈঠক করে কমিশন। সেখানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনার, ইসি সচিব ও ইসি সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
নির্দেশনায় বলা হয়, ডেঙ্গু জীবাণুবাহী এডিশ মশা নির্মূল তথা নির্বাচন ভবনের ভেতরে এবং চারপাশের পরিবেশে ডেঙ্গুর বংশ বিস্তার প্রতিরোধ এবং নিয়ন্ত্রণে কার্যক্রম নেয়ার বিষয়ে ‘ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনা সৃষ্টি’ বিষয়ে কমিটি গঠন করা হয়।

কমিটির কার্যপরিধির মধ্যে রয়েছে- নির্বাচন ভবনের ভেতরে ও বাইরের চারপাশের পরিবেশ ডেঙ্গু রোগ বিস্তার প্রতিরোধে এডিস মশার বংশ বিস্তার নির্মূলে কার্যক্রম গ্রহণ, ইসি সচিবালয়ের কোনো সদস্য বা তার পরিবার এ রোগে আক্রান্ত হলে প্রাতিষ্ঠানিক সহায়তা দিতে পরামর্শ কেন্দ্র স্থাপন, সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ, সাতদিন পর পর কমিটির কার্যক্রমের অগ্রগতি সচিবকে অবহিত করা এবং তিন মাস এ কার্যক্রম পরিচালনা করা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com