রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সুষমা চলে গেলেন সাফল্যের মুকুট পরেই

  • আপডেট টাইম : বুধবার, ৭ আগস্ট, ২০১৯
  • ২৮৪ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিটিজেন নিউজ: ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া প্রয়াত এ নেতার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় নেতারা বলেন, সুষমা স্বরাজ কূটনীতিতে সাফল্যের মুকুট পরেই চলে গেলেন। ভারতের গণতান্ত্রিক রাজনীতিতে তার ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। ভারত সুষমা স্বরাজের প্রয়ানের মধ্য দিয়ে হারালো একজন একজন বিজ্ঞ রাজনীতিককে, যার শূন্যতা পূরণ হবার নয়। এমন একজন সুদক্ষ কূটনীতিকের চলে যাওয়া ভারতীয় রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।
তারা বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে সুষমা স্বরাজের ভূমিকা দুই দেশের জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি তার দায়িত্ব পালনকালে দুই দেশের সম্পর্ককে সুদৃঢ় করতে অত্যন্ত গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিস্তার পানি বণ্টন নিয়ে ভারতের মধ্যে অভ্যন্তরীণ ঐকমত্য গড়ে তুলতে কাজ করেছেন।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টার দিকে রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে মারা যান সুষমা স্বরাজ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে অসুস্থ বোধ করেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী। পরে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ৬৭ বছর বয়সী এই প্রবীণ রাজনীতিক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com