মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নতুন ৪৪ শিক্ষার্থী জিপিএ-৫ পেল

  • আপডেট টাইম : শনিবার, ১৭ আগস্ট, ২০১৯
  • ২৬০ বার পঠিত

 

জেলা প্রতিনিধি, সিটিজেন নিউজ : উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষবোর্ডের ৬৬ পরীক্ষার্থী ফেল থেকে পাস করেছে। আর ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন শিক্ষার্থী।

শুক্রবার শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। এর আগে গত ১৭ জুলাই উচ্চমাধ্যমিক ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফল অনুযায়ী, রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৭৬ দশমিক ৩৮ শতাংশ। এ বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ৬ হাজার ৭২৯ জন।

এরপর গত ১৮ জুলাই থেকে শুরু হয়ে ২৪ জুলাই পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করে বোর্ড। কাঙ্ক্ষিত ফল না পেয়ে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার প্রায় ৩৫ হাজার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে বিভাগের আট জেলার শিক্ষার্থীরা।

বোর্ডে এ বছর সবচেয়ে বেশি আবেদন হয় ইংরেজির দুই বিষয়ের খাতা পুনঃনিরীক্ষণের। এর মধ্যে ইংরেজি প্রথমপত্রে আবেদন পড়ে ৫ হাজার ২৬২টি খাতা। এছাড়া ইংরেজি দ্বিতীয়পত্রে ৪ হাজার ৬২২টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে শিক্ষার্থীরা। ফল পুনঃনিরীক্ষণে পত্রপ্রতি ১৫০ টাকা আবেদন ফি গ্রহণ করা হয়। পুনঃনিরীক্ষণ শেষে এর ফল প্রকাশ করা হলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com