রবিবার, ১২ মে ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ওসির পর এসপিকে সরিয়ে নেয়া হচ্ছে ফেনীর

  • আপডেট টাইম : রবিবার, ১২ মে, ২০১৯
  • ৩০০ বার পঠিত

অনলাইন ডেস্ক, সিটিজেন নিউজ: সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার ঘটনায় দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ায় ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।
পুলিশ সদর দপ্তরের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ীই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

শনিবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা এ তথ্য জানান।

তিনি বলেন, তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ফেনীর পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তাকে একটি ইউনিটে সংযুক্ত করা হবে। এছাড়া তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন।

তিনি আরো জানান, এরই মধ্যে ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। এসআই (নিরস্ত্র) মো. ইউসুফকে খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয় এবং এসআই (নিরস্ত্র) মো. ইকবাল আহাম্মদকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সংযুক্ত করা হয়েছে। তাদের সবার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এর আগে গত ৩০ এপ্রিল মঙ্গলবার রাতে ফেনীর ঘটনায় পুলিশ সদর দপ্তরে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির সদস্যরা।

প্রতিবেদনে পু‌লিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম চৌধুরী, সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়া‌জ্জেম হোসেনসহ চার পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ মেলার কথা উল্লেখ করেন তদন্ত সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টার পর ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়া ও অপরাধীদের রক্ষার চেষ্টার অভিযোগ ওঠে ফেনীর পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে।

এর পরই অভিযোগটি খতিয়ে দেখতে গত ১৩ এপ্রিল পুলিশ সদর দফতরের উপ-মহাপরিদর্শক এসএম রুহুল আমিনকে প্রধান করে পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীর মাদ্রাসাকেন্দ্রের ছাদে কেরসিন ঢেলে পুড়িয়ে দেয়া হয় নুসরাতকে। গত ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যায় নুসরাত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com