বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

নড়াইলে বাস শ্রমিকদের খাবার তুলে দিলেন জন‌নেতা মাশরা‌ফি

  • আপডেট টাইম : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৫৯ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতি‌বেদক : করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি সিদ্ধান্তে সারাদেশে বাস চলাচল বন্ধ রয়েছে। বাস শ্রমিকদের মুখে সেই থেকে হাসি নেই। তাদের ঘরে চুলো জ্বলছে না, পছন্দের খাবার তুলে দিতে পারছেন না প্রিয় সন্তানদের মুখে।

এমন দুর্বিষহ দিনে নড়াইলের বাস শ্রমিকদের পাশে যিনি সবসময় অভিভাবকের মতো দাঁড়াতেন সেই মানুষটি গতবছর ২৫ নভেম্বর মৃত্যুবরণ করেছেন। তবে প্রয়াত শ্রমিকনেতা মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের প্রিয় বাস শ্রমিকদের কথা ভুলে যায়নি, তার স্নেহধন্য মাশরাফী বিন মোর্ত্তজা এমপি।

মানবিক সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা প্রয়াত মেয়র শ্রমিকনেতা জাহাঙ্গীর হোসেন বিশ্বাসের স্মরণে নড়াইল জেলার বাস ড্রাইভার, হেলপার,কন্ট্রাক্টর তথা ২০০ জন বাস শ্রমিকদের জন্য শুভেচ্ছা উপহার হিসেবে খাদ্য সামগ্রী পাঠিয়েছেন।

নড়াইল-২ আসনের সংসদ সদস্যের পক্ষ থেকে এই খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন নড়াইল জেলা বাস মালিক সমিতি ও জেলা শ্রমিক ইউনিয়নের স্বেচ্ছাসেবীরা।

রোববার বাস শ্রমিকদের মাঝে সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষ থেকে উপহার পৌঁছে দেন জেলা বাস মালিক সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলম, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাউন্সিলর কাজী জহিরুল হক এবং বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ।

এ সময় বাস শ্রমিকদের পক্ষ থেকে উপহার গ্রহণ করেন ড্রাইভার জাকির, অহিদ, তবিবার ও হেলপার নিহার সাহা।

বাস শ্রমিকদের এই দুর্দিনে আবারো তাদের পাশে দাঁড়ানোয় বাস মালিক সমিতির পক্ষ থেকে সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার প্রতি কৃতজ্ঞতা জানান বাস মালিক সমিতির সভাপতি ও নড়াইল জেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলম।

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী জহিরুল হক জানান, করোনার শুরু থেকে বাস শ্রমিকদের জীবনে এক দুর্বিষহ অবস্থা নেমে আসে। সরকারি সিদ্ধান্ত মেনে আমরা বাস চলাচল বন্ধ রেখেছি। প্রথম থেকেই নড়াইলের বাস শ্রমিকদের পাশে মাশরাফী বিন মোর্ত্তজা ছিলেন। তিনি এর আগেও খাদ্য সামগ্রী দিয়েছেন।

এবারের লকডাউনে খাদ্য সামগ্রীসহ ত্রাণ কার্যক্রম অনেক কম। এমন যখন পরিস্থিতি, তখন মাশরাফী বিন মোর্ত্তজা বাস শ্রমিকদের কথা মনে রেখে তাদের পাশে দাঁড়িয়েছেন, এটা আমাদের সমগ্র শ্রমিকদের জন্য অনেক সৌভাগ্যের বিষয় ও আনন্দের খবর-বলে জানান নড়াইল জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ।

বাস শ্রমিকদের এই কঠিন বিপদের দিনে বন্ধুর মতো, আপনজনের মতো তাদের সন্তানদের মুখে হাসি ফোটানোর ব্যবস্থা করতে তাদের পাশে থাকা মাশরাফী বিন মোর্ত্তজা এমপির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান ড্রাইভার জাকির।

মাশরাফী বিন মোর্ত্তজাকে সত্যিকারের জননেতা উল্লেখ করে হেলপার নিহার সাহা বলেন, আমাদের এমপি সাহেব পোস্টারের জননেতা না, সত্যিকারের জননেতা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com