বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

তাইজুলকে স্যালুট জানালেন মুমিনুল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ১০২ বার পঠিত

দীর্ঘ চার মাস পর টেস্ট একাদশে ফিরেই বাজিমাত করেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। এ কারণে তাকে স্যালুট জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

বিদেশের কন্ডিশনে তাইজুলকে নিয়ে একাদশ সাজানোর বিলাসিতা করে না টিম ম্যানেজমেন্ট। দলের ভারসাম্য ঠিক রাখতে পারফর্ম করেও বাদ পড়তে হয় তাকে। সাকিব না থাকায় দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দলের স্পিন ভরসার নাম ছিলেন তিনি।

টিম ম্যানেজমেন্ট ডারবানের উইকেট ঠিকঠাক পড়তে পারলে এক সিরিজ পর ওই টেস্টেই তাইজুলের সাদা পোশাকে ফেরা হতো। তবে প্রথম টেস্টে তাকে না নেয়াটা যে ভুল ছিল তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন তাইজুল।

দ্বিতীয় টেস্টেই ফিরেই দুই ইনিংসে নয় উইকেট শিকারের পাশাপাশি দ্বিতীয় বাংলাদেশি হিসেবে নতুন এক মাইলফলকও স্পর্শ করেছেন তাইজুল। নিয়মিত একাদশে না থেকেও সুযোগ পেলে যেভাবে পারফর্ম করছেন সেজন্য তাকে স্যালুট জানিয়েছেন মুমিনুল।

মুমিনুল বলেন, তাইজুলের ব্যাপারে বলব ওর জন্য কঠিন ছিল। এই ম্যাচে যদি ও ভালো বোলিং না করত আপনারাও সমালোচনা করতেন। অলমোস্ট চার মাস পর এসে পারফর্ম করাটা অনেক কঠিন ভাই। আমার মনে হয় ওকে স্যালুট দেওয়া উচিত।

প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের বড় কোনো প্রাপ্তি নেই। প্রাপ্তি কেবল প্রথম বাংলাদেশি হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাহমুদুল হাসানের শতক ও তাইজুলের নয় উইকেট। তবে মুমিনুল তাদের অর্জনে সাধুবাদ জানালেও বর্তমানে বাংলাদেশ দল যে অবস্থানে রয়েছে তাতে ব্যক্তিগত সাফল্যে খুশি হওয়ার জায়গা নেই।

মুমিনুল বলেন, দেখুন, বাংলাদেশ ক্রিকেট এমন একটা পর্যায়ে চলে গেছে যেখানে ব্যক্তিগত অর্জন নিয়ে খুশি হওয়ার জায়গা নেই।। যেটা তিন-পাঁচ বছর আগে ছিল। তাইজুল অনেকদিন পর খেলতে নেমে ৯ উইকেট পেয়েছে, জয় ১৩৭ করেছে। দল যদি রেজাল্ট না করে তাহলে এই প্রাপ্তির মূল্য কমে যায়। তবে অবশ্যই তাদের সাধুবাদ জানাতে হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com